শুক্রবার, ২৩শে আগস্ট, ২০১৯ ইং

জাতীয় দলের হয়ে আরও ৪টি বড় টুর্নামেন্টে অংশগ্রহণ করবেন মেসি !

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২, ২০১৮
news-image

স্পোর্টস ডেস্কঃ
রাশিয়া বিশ্বকাপে নক আউট পর্বে আর্জেন্টিনার বিদায়ের পর প্রশ্ন সামনে এসেছে মেসি কি অবসর নিচ্ছেন ? নাকি অপেক্ষা করবেন জাতীয় দলের হয়ে বড় কোন শিরোপার জন্য ? এমন প্রশ্ন কোটি কোটি ভক্তের। তবে মেসি যদি অবসরগ্রহণ না করেন তাহলে তার সামনে আগামী চার বছরে চারটি বড় শিরোপা অপেক্ষা করছে । ফলে মেসি জাতীয় দলে হয়ে কিছু জেতার সুযোগ অচিরেই পেয়ে যাচ্ছেন।

আর্জেন্টিনার জার্সিতে কিছু জেতা হয়নি তাঁর, কথাটা পুরো সত্যি নয়। লিওনেল মেসি যুব বিশ্বকাপ জিতেছেন। জিতেছেন অলিম্পিক। কিন্তু এসব ছেলে ভোলানো ছড়ায় মেসি নিজেই সান্তনা খুঁজবেন না। চার-চারটি ফাইনালে উঠেও জাতীয় দলের হয়ে কিছু জিততে না-পারা অবসরের দুয়ারে নিয়ে গিয়েছিল তাঁকে। এবার আরও একটি বিশ্বকাপ ব্যর্থতার পর আর্জেন্টিনার অধ্যায়টির শেষে কি চিরতরে যতিচিহ্ন এঁকে দেবেন মেসি?

প্রশ্নটা নিয়ে গুঞ্জণ চলছে। মেসি নিজে এখনো কিছু বলেননি। বিশ্বকাপের আগে যদিও জোর গলাতেই বলেছিলেন, বিশ্বকাপ না জেতা পর্যন্ত অবসর নেবেন না। কিন্তু এই কথাটিকে ধনুকভাঙা পণ ভেবে নেওয়ার সুযোগ নেই। কারণ মেসি এও বলেছিলেন, বিশ্বকাপ জেতার জন্য তাঁদের প্রজন্মের এটাই শেষ সুযোগ। ২০২২ বিশ্বকাপে মেসি প্রজন্মের সিংহভাগই থাকবে না।

তবে মেসির আশা এখনো শেষ হয়ে যায়নি। আশায় বুক বাধঁতেই পারেন মেসির অজস্র ভক্তরা। ২০১৯ সালেই কোপা আমেরিকার আসর বসবে ব্রাজিলে। পরের বছল ২০২০ সালেও আবার একটি কোপা আমেরিকা টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। ২০২১ সালে কাতারে হবে কনফেডারেশনস কাপ। বিশ্বকাপের আগের বছরে স্বাগতিক দেশে একটি মহড়া টুর্নামেন্ট হয়। যাতে ফিফার ছয় মহাদেশীয় চ্যাম্পিয়ন, বিশ্বকাপের চ্যাম্পিয়ন আর স্বাগতিক দেশ খেলে। এরপরই ২০২২ সালে কাতার বিশ্বকাপ। ফলে মেসির সামনে এখন চারটি বড় টুর্ণামেন্ট। কি করবেন মেসি ? অবসর নিবেন নাকি চার বছরে চারটা বড় টুর্ণামেন্টে অংশগ্রহণ করবেন। কোটি কোটি ভক্ত আশা করছেন মেসি থেকে যাবেন। কাতার বিশ্বকাপ পর্যন্ত অপেক্ষা করবেন । কারণ বিশ্বকাপটা এখনো যে পাওয়া হয়নি মেসির। তাই আরেকবার সুযোগ নিতেই পারেন মেসি ।

আর পড়তে পারেন