মঙ্গলবার, ২০শে আগস্ট, ২০১৯ ইং

ট্রেনের ছাদে ঝুঁকি নিয়েও চাঁদপুর ত্রি নদীর মোহনায় পর্যটকের ঢল

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১৯, ২০১৮
news-image

মাসুদ হোসেন, চাঁদপুর :
মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। দীর্ঘ একমাস সিয়াম সাধনার পর শনিবার (১৬ জুন) সারাদেশে পালিত হয় পবিত্র ঈদুল ফিতর। আর এই ঈদুল ফিতরের আনন্দকে ভাগাভাগি করে নিতে জেলা ও জেলার বাহিরে থেকে আগত পর্যটক ট্রেনে করে ঝুঁকি নিয়ে ব্র্যন্ডিং জেলা চাঁদপুর বড়স্টেশন মোলহেডে ত্রি নদীর মোহনায় বসেছে পর্যটন মিলনমেলা। ঈদের দিন হতে শুরু করে এ ভিড় থাকবে ঈদের তৃতীয় বা ৪র্থ দিন পর্যন্ত।

চাঁদপুরের একমাত্র পর্যটন কেন্দ্র তিন নদীর মিলনস্থল বড় স্টেশন মোলহেডে গিয়ে দেখা যায়, বৈরী আবহাওয়া উপেক্ষা করে ঈদের দিন সকাল থেকে চাঁদপুর শহর এবং বিভিন্ন উপজেলা থেকে আসা (পর্যটক) দর্শনার্থীদের মোহনার চারপাশে উপচে পড়া ভিড়। বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ঘুরতে এসেছেন তাদের পরিবার পরিজন নিয়ে। কেউ কেউ তাদের ভাই, ভাবি, ভাতিজী ,বোন, ভাগিনা , ভাগ্নি কিংবা কেউ তাদের প্রিয়জনকে নিয়ে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তিন নদীর মিলনস্থলে ঘুরে ফিরে সময় কাটিয়েছেন। বিভিন্ন মানুষের উপস্থিতিতে সেখানে সৃষ্টি হয় এক মহা মিলন মেলা।
সোমবার (১৮ জুন) ঝুঁকি নিয়ে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা চাঁদপুরগামী সাগরিকা এক্সপ্রেস ট্রেনের ছাদে করে আসা এক পর্যটকের সাথে কথা হলে তিনি জানান, চাঁদপুরে তিনটি নদীর মিলনমেলা ও প্রাকৃতিক সৌন্দর্য দেখতেই ছাদে করে ঝুঁকি নিয়েও ছুটে আসা। জেলায় এরকম পর্যটন কেন্দ্র কোথাও নাই। এটিই জেলার অন্যতম বিনোদন কেন্দ্র। অন্য এক পর্যটক জানান, ট্রেনের বগিতে দাড়ানোর স্থান না থাকায় ঈদের আনন্দ উপভোগ করতে ছাদে করে চাঁদপুরে আসা।

আর পড়তে পারেন