মঙ্গলবার, ২০শে আগস্ট, ২০১৯ ইং

কুমিল্লায় ঈদ আনন্দ সুবিধা বঞ্চিতদের পাশে গ্রেস অফ হিউম্যানিটি ফোরাম

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১৩, ২০১৮
news-image

 

সেলিম সজীবঃ

‘এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি—নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।’ কবি সুকান্ত ভট্টাচার্য রচিত তার ছাড়পত্র কবিতার এই পঙক্তিটি প্রতিটি মানুষের হৃদয়ে দাগ কাটে। আজ ২০১৮ সালেও কি আমরা শিশুদের জন্য বাসযোগ্য করে পৃথিবী গড়ে তুলতে পেরেছি? কতজন আমরা সত্যিকারে রাস্তায় নেমে মানবতার পাশে এসে দাঁড়িয়েছি, শিশুদের মুখে হাসি ফুটিয়েছি? কিছু মানুষ আছে যারা নীরবে মানুষের পাশে, মানবতার পাশে, এসে দাঁড়ায়। ঠিক তেমন করেই কয়েকজন বিশ্ববিদ্যালয় পড়ুয়া মানুষের সেবামূলক সংগঠন গ্রেস অফ হিউম্যানিটি তেমনি একটি সংগঠন।

প্রতিটি ঈদ সবার জন্য বয়ে আনে অনাবিল  আনন্দ। শপিং সেন্টারগুলোতে দেখা যায় উপচেপড়া ভিড়। নতুন পোশাক ছাড়া কি ঈদ হয়! শুধু তাই নয়, পোশাক কিনেই লুকিয়ে রাখার চেষ্টা। কেউ দেখলে পুরনো হয়ে যাবে। কিন্তু আমাদের চারপাশে এমন অনেক সুবিধাবঞ্চিত শিশু আছে যাদের ঈদ কাটে জরাজীর্ণ পোশাকেই। আমরা তাদের নিয়ে ভাবি না। সুবিধাবঞ্চিত কথা চিন্তা করে প্রতিবছর তাদের কাছে ঈদের উপহার পৌঁছে দেয় গ্রেস অফ হিউম্যানিটি নামক এই সংগঠনটি।

এবছরও তার ব্যতিক্রম ঘটেনি। নিত্যদিন তারা বিভিন্ন স্থানে জামা কাপড় বিতরণ করছে। গত ১২-০৬-১৮ তারিখে তারা সুয়াগাজী, লালভাগ, বিবিরবাজার, মুরাদনগর,গুনবতীতে তারা ৪৫ জন দুস্থ অসহায় মানুষের মাঝে ঈদ সামগ্রী(খাদ্য এবং ঈদ বস্ত্র) বিতরণ করা হয়েছে।
এসময় সংঠনটির প্রায় সকল সদস্যগন উপস্থিত ছিল। আজ তাদের ১৩-০৬-১৮ ইং বুধবারে বাকি হযরত পাড়া, দৌলতপুর, ছাওয়ালপুর,চান্দিনায় আরো ৩০ জন অসহায় স্বাবলম্বীহীন মানুষকে ঈদ সামগ্রী বিতরনের উদ্দেশ্যে আবারো বের হবে সংঘঠনটি।

এসময় কথা হয়গ্রেস অফ হিউম্যানিটি  ফোরাম সংগঠনটির সদস্য হাসির সাথে, তিনি বলেন, ছোট্ট ছোট্ট মুখ, কি নির্মুল তাদের হাসি। ওদের মুখের সুন্দর এই হাসি, যাতে মুছে না যায়, অমলিন এই হাসির জন্য ঈদে আপনাদের সহযোগিতায় তাদের পাশে থাকতে চাই। অনেক বেশি কিছু না হোক, একটি নতুন জামা দিয়ে সমাজের সুবিধাবঞ্চিত শিশু, বৃদ্ধসহ সকল ঈদ আনন্দ বঞ্চিত অসহায়দের সাথে ঈদের খুশিতে সামিল হতে চাই আমরা।

অলাভজনক সেবামূলক এ সংগঠনটি নিজ উদ্যোগে কুমিল্লার বিভিন্ন স্থানে পথশিশু, বৃদ্ধ, প্রতিবন্ধীসহ অসহায়দের সহায়তা করে আসছে।

আর পড়তে পারেন