রবিবার, ১৮ই আগস্ট, ২০১৯ ইং

হাইমচরে মেঘনায় অভিযানে ৬ জেলে ও ২০ হাজার মিটার জাল জব্দ

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৫, ২০১৮
news-image

বিএম ইসমাইল, হাইমচর ঃ
চাঁদপুরের হাইমচর উপজেলায় ইলিশ রক্ষা অভিযানে হাইমচর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুদুর রহমানের নেতৃত্বে উপজেলা সিনিঃ মৎস্য কর্মকর্তা মোহাম্মদ হাবিবুর ও নীলকমল নৌ-পুলিশের আইসি এসআই আঃ রহমান ও যৌথ সঙ্গীও ফোর্স মেঘনায় অভিযান পরিচালনা করে ৬ জেলেকে আটক ও ২০ হাজার মিটার কারেন্ট জাল এবং একটি নৌকা জব্দ করেন।

জব্দকৃত জাল চরভৈরবী মাছ ঘাটে আগুন দিয়ে পুড়ে ফেলা হয়েছে। উপজেলা নির্বাহি ম্যাজিষ্ট্রেট    আটককৃত ৪ জেলেদের ৫ হাজার টাকা ও ২ জনকে ১ হাজার টাকা করে জরিমানা করে ছেড়ে দেয়।
১৪ এপ্রিল রাতে হাইমচর উপজেলার ইলিশ সংরক্ষন ট্রান্সফোর্স মেঘনায় অভিযান চালিয়ে চাঁদপুর জেলার হাইমচর থানার পাড়া বগুলার গ্রামে কাঞ্চন মিয়া (২২),জসিম মোল্লা(২৪),দুলাল গাজী(৫০), তাজুল ইসলাম(৩৫), বারেক মিয়া (৪০)।

জব্দকৃত জাল চরভৈরবী মাছঘাটে আগুন দিয়ে পুড়িয়ে ফেলা হয়। অভিযানে এসময় উপস্থিত ছিলেন উপজেলা এসিল্যান্ড অমিত চক্রবতী, সহকারী মৎস্য অফিসার মাহবুর রহমান, মাধ্যমিক শিক্ষা অফিসার মীর হোসেন, উপজেলা প্রকৌশলী, পিআইও আমিনুর রশিদ।

এব্যাপারে নীলকমল নৌ-ফাড়ির আইসি মোঃ আঃ রহমান জানন মেঘনা প্রতিদিন অভিযান চলমান রয়েছে। সরকারের মহৎ উদ্যোগ বাস্তাবায়নের জন্য বাংলাদেশ নৌ-পুলিশ  সক্রিয় রয়েছে।কোন জেলে নদীতে ফেলে তাদের কে ধরে আইনের আওতায় এনে কঠোর শাস্তি ব্যবস্থা করে উপজেলা প্রশাসন , মৎস্য অধিদপ্তর কে সহযোগিতা করা।

আর পড়তে পারেন