মঙ্গলবার, ২০শে আগস্ট, ২০১৯ ইং

বুড়িচংয়ে কেন্দ্র সচিবের বিরুদ্ধে ইংরেজী শিক্ষকের সাথে অশোভন আচরণের অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৩, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লার বুড়িচং উপজেলার ভরাসার বহুমুখী উচ্চ বিদ্যালয়ে ইংরেজী বিষয়ের সহকারি শিক্ষকের সাথে অশোভন আচরণের অভিযোগ উঠেছে এইচএসসি পরীক্ষা কেন্দ্রের সচিব ও সোনার বাংলা কলেজের অধ্যক্ষ আবু ছালেহ মোঃ সেলিম রেজা সৌরভের বিরুদ্ধে ।

মঙ্গলবার (৩ এপ্রিল) বিকেলে ভরাসার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ইংরেজী বিষয়ে সহকারি শিক্ষক খন্দকার হালিমা আক্তার ওই প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক বরাবর এ বিষয়ে এক লিখিত অভিযোগ দায়ের করেন।

সহকারি শিক্ষক খন্দকার হালিমা আক্তার জানান, বিদ্যালয় কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী আগামী জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে যাওয়া দুর্বল শিক্ষার্থীদের আরো ভালোভাবে প্রস্তুত করে তোলার লক্ষ্যে ১৫ মার্চ থেকে নিয়মিত ক্লাসের আগে এবং ছুটির শেষে বিশেষ ক্লাস নিয়ে থাকি। প্রতি সপ্তাহের মঙ্গলবারে সকাল ৮ টা ৪০ মিনিট থেকে সকাল সাড়ে ৯ টা পর্যন্ত এ ক্লাস চলে। এইচএসসি পরীক্ষায় সোনার বাংলা কলেজের শিক্ষার্থীরা এ স্কুলে পরীক্ষা দিচ্ছে। তাই পরীক্ষার কথা চিন্তে করে নিদির্ষ্ট সময়ের আগেই শিক্ষার্থীদের ছুটি দিয়েছি। তাছাড়া আমাদের বিশেষ ক্লাসগুলো পরীক্ষা কক্ষের বাইরের একটি টিনশেডের কক্ষে নেয়া হয়। ক্লাস নিয়ে চলে যাওয়ার সময় ক্লাস নেওয়ার অপরাধে বিদ্যালয়ের শিক্ষার্থী ও দপ্তরীর সামনে কেন্দ্র সচিব মহোদয় আমাকে অকথ্য ভাষায় যথেষ্ট গালমন্দ করে। আমার শিক্ষার্থীদের সামনে আমাকে এভাবে হেয় প্রতিপন্ন করবে তা কখনো ভাবিনি।

এ বিষয়ে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মোহাম্মদ ফারুক আহাম্মদ জানান, এইচএসসি পরীক্ষার কথা চিন্তে করে অনেক আগেই বিশেষ ক্লাস শেষ করা হয়। তাছাড়া বিশেষ ক্লাস কক্ষটি পরীক্ষা কক্ষগুলোর থেকে অনেক দূরে। কেন্দ্র সচিব একজন শিক্ষানুরাগী ও শিক্ষক হয়ে কিভাবে আরেকজন শিক্ষককে শিক্ষার্থী ও দপ্তরীর সামনে অকথ্য ভাষায় কথা বলেন, তা বোধগম্য নয়। এটা নিচু মন মানসিকতার পরিচয়।

এ বিষয়ে ভরাসার বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুল ইসলামের মুঠোফোনে কল দিলে তিনি কল রিসিভ করেননি।

এ বিষয়ে জানতে পরীক্ষা কেন্দ্রের সচিব ও সোনার বাংলা কলেজের অধ্যক্ষ আবু ছালেহ মোঃ সেলিম রেজা সৌরভের মুঠোফোনে একাধিকবার কল দিলেও তিনি কল রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

 

আর পড়তে পারেন