শুক্রবার, ২৩শে আগস্ট, ২০১৯ ইং

মুরাদনগরে ৩ ভূয়া পরিবেশ কর্মকর্তা আটক

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২১, ২০১৮
news-image

মাহবুব আলম আরিফ, মুরাদনগরঃ

কুমিল্লার মুরাদনগর উপজেলায় পরিবেশ কর্মকর্তা পরিচয়দানকারি ৩ জন প্রতারককে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা।

বুধবার (২১ মার্চ) বিকেলে উপজেলার নগরপাড় এলাকায় একটি ইটভাটায় চাঁদা আদায়কালে ওই ৩ ভূয়া পরিবেশ কর্মকর্তাকে আটক করা হয়।

আটক হওয়া প্রতারকরা হলেন, মুন্সিগঞ্জ সদর উপজেলার খালিশ গ্রামের মৃত. আব্দুল আজিজ মিয়াজীর ছেলে মজিবুর রহমান (৭০), একই উপজেলার মহেশপুর গ্রামের রহিমবক্স হাওলাদারের ছেলে খোরশেদ আলম (৬০),চাঁদপুর জেলার মতলব উপজেলার উত্তমদী গ্রামের জয়নাল আবদীনের ছেলে স্বপন মিয়া (৫০)।

স্থানীয় সূত্র জানায়, ৩ প্রতারক বুধবার দিনভর উপজেলার বেশ কয়েকটি ইটভাটায় গিয়ে নিজেদেরকে পরিবেশ কর্মকর্তা দাবি করে বিভিন্ন অংকের চাঁদা আদায় করেন। তারা ইমন, এশিয়া, ফুলমালা, ফজর আলী ব্রিকস থেকে চাঁদা আদায়ের পর বিকেলে বাতেন কাজী ব্রিকসে গিয়ে চাঁদা দাবি করলে ইটভাটা মালিক তার ভাই ইউপি চেয়ারম্যান কাজী আবুল খায়েরকে এ বিষয়টি অবহিত করেন। তিনি ঘটনাস্থলে এসে পরিবেশ কার্যালয়ে খোঁজ খবর নিয়ে জানতে পারেন তারা ভূয়া এবং প্রতারক। পরে তিনি এলাকার লোকজন নিয়ে ওই ৩ প্রতারককে আটক করে পুলিশে সোপর্দ করেন।

এ বিষয়ে থানার ইন্সপেক্টর (তদন্ত) মো: আরজুন জানান, এলাকার লোকজন ৩ ভূয়া পরিবেশ কর্মকর্তাকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে। আটককৃতদের বিরুদ্ধে আইগত ব্যবস্থা নেয়া হবে।

আর পড়তে পারেন