শুক্রবার, ২৩শে আগস্ট, ২০১৯ ইং

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে ভরাসার হাইস্কুলে আলোচনা ও প্রামাণ্য চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৭, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ ইউনেস্কোর বিশ্ব ঐতিহ্যের অংশ হওয়ায় বুড়িচংয়ের ভরাসার হাইস্কুলে এক আলোচনা প্রামাণ্য চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বুড়িচং উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক বিল্লাল হোসেন চেয়ারম্যান।

এতে স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি বিশিষ্ট সাংবাদিক ও চ্যানেল টোয়েন্টফোরের বিজনেস এডিটর ফারুক মেহেদী উপস্থিত থাকতে না পার‍লেও টেলিফোনে বক্তব্য রাখেন। ফারুক মেহেদী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, বঙ্গবন্ধু সেই ঐতিহাসিক ভাষণের মধ্য দিয়ে জাতিকে ঐক্যবদ্ধ হওয়া এবং যুদ্ধে ঝাপিয়ে পড়ার আহ্বান জানিয়েছিলেন। এর মধ্য দিয়ে একটি স্বাধীন দেশ প্রতিষ্ঠার লক্ষ্যে যুদ্ধ হয় এবং এতে বাংলাদেশ বিজয়ী হয়ে স্বাধীন দেশ হিসেবে প্রতিষ্ঠা লাভ করে।

তিনি বলেন, বঙ্গবন্ধু যে লক্ষ্যে একটি স্বাধীন দেশের স্বপ্ন দেখেছিলেন, সবাইকে এ লক্ষ্যে সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। দেশের উন্নয়নে অবদান রাখতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে বিল্লাল হো্সেন চেয়ারম্যান বলেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষনেই একটি স্বাধীন ও অর্থনৈতিক মুক্তির জাতি হিসেবে বাংলাদেশের জন্মের কথা বলেছিলেন। নতুন প্রজন্মকে একটি উন্নত বাংলাদেশ হিসেবে প্রতিষ্ঠা করতে হলে সবাইকে তার আদর্শে গড়ে উঠতে হবে। অনুষ্ঠানে সাংবাদিক ফারুক মেহেদী নির্মিত প্রামাণ্য চিত্র ‘ বিরল ভালোবাসা’ প্রদর্শিত হয়। এতে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি এক দরিদ্র ভ্যানচালকের অকৃত্রিম ভালোবাসার কথা তুলে ধরা হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্কুলের প্রধান শিক্ষক মনিরুল ইসলাম।

আর পড়তে পারেন