মঙ্গলবার, ২০শে আগস্ট, ২০১৯ ইং

কুবিতে ‘এ’ ও ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ।। ‘এ’ ইউনিটে উপস্থিতি মাত্র ৩৮%

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৩, ২০১৮
news-image

 

শাহাদাত বিপ্লব,কুবিঃ
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তিতে বিজ্ঞান ও প্রকৌশল অনুষদভুক্ত ‘এ’ এবং সমাজিক বিজ্ঞান, কলা এবং মানবিক ও আইন অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের পরীক্ষা শেষ হয়েছে। শনিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

জানা যায়, শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ‘এ’ ইউনিট (বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ) এবং বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত ‘বি’ ইউনিটের (সমাজিক বিজ্ঞান, কলা এবং মানবিক ও আইন অনুষদ) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘এ’ ইউনিটে ৭টি বিভাগে মোট ৩৫০টি আসনের বিপরীতে ২৩ হাজার ৬২৫ জন এবং ‘বি’ ইউনিটের ৮টি বিভাগে ৪৫০টি আসনের বিপরীতে ১৯ হাজার ৩৭২ জন ভর্তিইচ্ছুক শিক্ষার্থী আবেদন করেন। বিশ্ববিদ্যালয়সহ ১৭টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

এ ইউনিটের আহবায়ক ড. মো: আবু তাহের বলেন, ‘মোট আবেদনকারীর ৩৮ শতাংশ পরীক্ষায় অংশ গ্রহণ করেন।’ ‘বি’ ইউনিটে কতজন আবেদনকারী পরীক্ষায় অংশগ্রহণ করেন শুক্রবার বিকাল সাড়ে পাঁচটায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত নিশ্চিত করতে পারেননি সংশ্লিষ্ট ইউনিটের আহবায়ক প্রফেসর ড. মাসুদা কামাল। তবে মোট আবেদনকারী ৫০ শতাংশ পরীক্ষায় অংশগ্রহণ করেছেন বলে ধারণা করা হচ্ছে।

সকালে পরীক্ষার হল পরিদর্শন শেষে ভিসি প্রফেসর ড. এমরান কবির চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘আমরা একটি আদর্শ পরীক্ষা নিতে সম্ভব সফল হয়েছি। সকলের সহযোগীতায় প্রশ্নপত্র ফাঁস বা অন্য কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।’

উল্লেখ্য, গেল বছরের ১৭ ও ১৮ নভেম্বর এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বিশ্ববিদ্যালয়ের অস্থিতিশীল পরিস্থিতির কারনে গত ৬ নভেম্বর তা স্থগিত করা হয়। বছরের এ পর্যায়ে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় উপস্থিতি কম হয়েছে বলে ধারণা করছেন সংশ্লিষ্ঠরা।