শুক্রবার, ২৩শে আগস্ট, ২০১৯ ইং

মেসি ম্যাজিক।। কোপা ডেল রে’র শেষ আটে বার্সা

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১২, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

ফিরে জাদুকরী খেলা উপহার দিলেন লিওনেল মেসি। গোল করলেন, করালেন। আর্জেন্টিনা অধিনায়কের জোড়া গোলে সেল্টা ভিগোকে ৫-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে বার্সা। মেসির সঙ্গে একটি করে গোল আছে লুইস সুয়ারেজ, জর্ডি আলবা ও ইভান রাকিটিচের।

দুই লেগ মিলিয়ে ৬-১ অগ্রগামিতায় কোপা ডেল রের শেষ আটে উঠে গেল আর্নেস্টো ভালভার্দের দল। সেল্টার মাঠ থেকে প্রথম লেগে ১-১ গোলের ড্র নিয়ে ফিরেছিল মেসি-সুয়ারেজ বিহীন বার্সা।

বৃহস্পতিবার রাতে ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ম্যাচের প্রথমার্ধেই বিধ্বংসী খেলা জমিয়ে জয় একপ্রকার নিশ্চিতই করে ফেলে বার্সা। প্রথম ৪৫ মিনিটেই গোল হয়েছে চারটি।

শুরুটা হয়েছে মেসির পা দিয়ে। ১৩ মিনিটে জর্ডি আলবার পাসে ভলি করে বল প্রতিপক্ষের জালে জড়িয়ে দেন আর্জেন্টাইন অধিনায়ক।

দুই মিনিট পর আবারও মেসি-আলবা যুগলবন্দীতে ব্যবধান বাড়ায় স্বাগতিকরা। বামপ্রান্ত দিয়ে ছোটা আলবাকে দারুণ এক পাস দেন মেসি। নিজে ঢুকে পড়েন প্রতিপক্ষ বক্সে। দুজনে ওয়ান-টু-ওয়ান খেলে আলবার ফিরতি পাসে বল পেয়ে ১৫ মিনিটে দ্বিতীয়বারের মত প্রতিপক্ষের জাল খুঁজে নেন মেসি।

চলটি মৌসুমে মেসি-আলবা জুটি জমে উঠেছে বেশ। বিশেষ করে রক্ষণের বামপ্রান্ত দিয়ে উঠে এসে এ মৌসুমে মেসির বেশিরভাগ গোলের যোগানদাতা হয়ে উঠেছেন স্প্যানিশ ডিফেন্ডার। ২৮ মিনিটে এই জুটির আরেকটি গোল ম্যাচ থেকে ছিটকে দেয় সেল্টাকে।

মেসি আগের দুই গোলের কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আলবাকে দিয়ে গোল করিয়েই। দুজনের দারুণ বোঝাপড়ার সময়ে ফাঁকায় দাঁড়িয়ে থাকা আলবাকে বল ঠেলে দেন মেসি। সেখান থেকে ডি-বক্সে কোনাকুনি শটে গোল পেতে খুব একটা বেগ হয়নি স্প্যানিশ ডিফেন্ডারকে।

ম্যাচের ৩১ মিনিটে সেল্টার জালে একহালি গোল নিশ্চিত করেন সুয়ারেজ। প্রতিপক্ষ ডিফেন্ডার সিস্তোর হাস্যকর ভুলে অতিথিদের রক্ষণে বল পেয়ে গোল হাতছাড়া করেননি উরুগুয়ে ফরোয়ার্ড।

বড় জয় নিশ্চিত হওয়ায় ম্যাচের ৬০ মিনিটে মেসিকে তুলে নেন কোচ ভালভার্দে। তাতে হ্যাটট্রিক পূর্ণ করা হয়নি আর্জেন্টাইন জাদুকরের। বার্সার গোলের গতিও কমে আসে। তবে ম্যাচের ৮৭ মিনিটে ইভান রাকিটিচ আরেকটি গোল করলে ৫-০ ব্যবধানের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে কাতালানরা।

আর পড়তে পারেন