মঙ্গলবার, ২০শে আগস্ট, ২০১৯ ইং

খেলাধুলা মানুষের মানসিক ও শারীরিক বিকাশে অবদান রাখে- —–দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৮, ২০১৭
news-image

মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর :
মতলব উত্তরে অন্তঃজেলা মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং ও জঙ্গিবাদ বিরোধী ফুটবল টুর্নামেন্টের ফাইনাল, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি বলেছেন, আমরা চাই আর একজনও যেন মাদকাসক্ত না হয়। বিশেষ করে তরুণ-তরুণীদের দিকে আমাদের দৃঢ় লক্ষ্য রাখতে হবে। কেননা দীর্ঘ এক সংগ্রামীর ঐতিহ্যের ধারক-বাহক এদেশের তরুণ ও যুবসমাজ। তাই দেশের গণমানুষের হৃদয়পটে তরুণরা দখল করে আছে এক বিরাট জায়গা। তাদের কাছ থেকে জাতি আত্মবিশ্বাস নিয়ে অনেক আশায় আছে তারা জাতিকে ভবিষ্যতে অনেক কিছু দিবে। সেই তরুণ-তরুণীরা আজ মাদকাসক্তের ফলে তারা তাদের ভবিষ্যৎ গন্তব্যে পৌঁছানোর আগেই বিভিন্ন ক্ষতির সম্মুখীন হচ্ছে। শিক্ষার্থীদের মাদকের ভয়াল থাবা থেকে রক্ষা করতে হবে। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা এবং সংস্কৃতি চর্চায় ভবিষ্যত প্রজন্মকে ব্যস্ত রাখা গেলে তারা আর বিপথে যাবেনা। খেলাধুলা মানুষের মানসিক ও শারীরিক বিকাশে অনেক অবদান রাখে। এটি ব্যায়ামের একটি অংশ। তাছাড়া মাদক ও সন্ত্রাসমুক্ত সমাজ গঠনে খেলাধুলার গুরুত্ব অপরিসীম। যুবকরা যদি খেলাধুলায় মনোযোগ দেয় তাহলে সকল বাজে নেশা থেকে তারা দূরে থাকবে। স্কুলগুলোতে খেলাধুলার পরিবেশ তৈরি করতে হবে। যাতে ছেলে-মেয়েদের খেলাধুলার প্রতি আগ্রহ বাড়ে। তারা খেলাধুলায় আগ্রহী হলে বিপথে যাবে না। খেলাধুলা ও সংস্কৃতি চর্চার মাধ্যমে তারা সুস্থ মানুষ হয়ে গড়ে উঠবে আগামীর নেতৃত্ব দেয়ার জন্য।

মন্ত্রী গতকাল বৃহস্পতিবার বিকেলে চাঁদপুর জেলা পুলিশ কর্তৃক আয়োজিত অন্তঃজেলা মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং ও জঙ্গিবাদ বিরোধী ফুটবল টুর্নামেন্টের মতলব উত্তর উপজেলা পর্যায়ের ফাইনাল খেলা উপজেলা পরিষদ মাঠে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। ত্রাণমন্ত্রী ফুটবলের আকর্ষণীয় এই ফাইনাল ম্যাচ উপভোগ করেন। মোহনপুর ইউনিয়ন বনাম ফতেপুর পূর্ব ইউনিয়নের মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ফাইনালের নির্দিষ্ট সময়ে কোন দলই গোল করতে না পারায় অতিরিক্ত সময়ে খেলা গড়ায়। অতিরিক্ত সময়ে ফতেপুর পূর্ব ইউনিয়ন ১-০ গোলে জয়লাভ করে। উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- টুর্নামেন্টের উদ্যোক্তা ও পরিকল্পনাকারী চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম, মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজ, উপজেলা চেয়ারম্যান কল্যাণ সমিতির সভাপতি সামছুল হক চৌধুরী বাবুল, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক আজমল হোসেন চৌধুরী। টুর্নামেন্ট ও অনুষ্ঠানের প্রধান সমন্বয়কারী মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ আনোয়ারুল হক কামাল।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- পুলিশ সুপারের পতি বিশিষ্ট ব্যবসায়ী মো. হেলাল উদ্দিন, মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার মো. শহিদুল ইসলাম, মতলব উত্তর থানার ওসি আলমগীর হোসেন রনি, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোজাম্মেল হক, মতলব উত্তর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন, মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফা আক্তার, জেলা পরিষদ সদস্য মিনহাজ উদ্দিন খান, ইউপি চেয়ারম্যান একেএম শরীফ উল্লাহ সরকার, লোকমান আহমেদ মুন্সি, মো. নান্নু মিয়া, দেওয়ান মো. আবুল খায়ের, হাজী মোসাদ্দেক হোসেন মুরাদ, হাজী আলী আক্কাছ বাদল, নূর মোহাম্মদ, দেলোয়ার হোসেন দানেশ, মঞ্জুর মোর্শেদ স্বপন, আওয়ামীলীগ নেতা বোরহান উদ্দিন মিয়া, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, সাধারন সম্পাদক কাজী শরীফ, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক একেএম আজাদ। খেলায় রেফারীর দায়িত্বে ছিলেন- সেলিম আহমেদ টুমু, মাসুদুর রহমান মাসুদ, মাসুম বেপারী।

আর পড়তে পারেন