মঙ্গলবার, ২০শে আগস্ট, ২০১৯ ইং

শিক্ষাকে মৌলিক চাহিদার শীর্ষে রাখতে হবে – ডা. প্রাণ গোপাল দত্ত

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২২, ২০১৭
news-image

 

শরীফুল ইসলাম, চান্দিনা ঃ
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক ডা. প্রাণ গোপাল দত্ত বলেছেন, ‘মানুষের ৪টি মৌলিক চাহিদার মধ্যে শিক্ষাকে সর্ব প্রথম অবস্থানে রাখা আমাদের একান্ত প্রয়োজন’।

শুক্রবার (২২ ডিসেম্বর) সকালে কুমিল্লার চান্দিনায় মরহুম আব্দুল লতিফ খন্দকার ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের কোন মানুষ এখন না খেয়ে থাকে না। কোন মানুষ বস্ত্রহীন নেই। এখন প্রয়োজন শতভাগ শিক্ষিত জাতি গড়তে শিক্ষাকে প্রাধান্য দেওয়া এবং তার পাশাপাশি সুচিকিৎসা নিশ্চিত করা। উচ্চ শিক্ষা লাভে বা উন্নত চিকিৎসার জন্য যাতে বিদেশ যেতে না হয়। আমাদের দেশেই হবে উচ্চতর শিক্ষা এবং উন্নত চিকিৎসা’।

পৌরসভার মহারং এলাকায় চান্দিনা মডেল স্কুল এন্ড কলেজ মাঠে ওই অনুষ্ঠানে ৪০টি প্রাথমিক বিদ্যালয়ের ৫৫ জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি ও সনদপত্র প্রদান করা হয়।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও জেলার শ্রেষ্ঠ শিক্ষানুরাগী আলহাজ্ব মো. মনির খন্দকারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড এর সাবেক পরিচালক বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল মমিন সরকার, কুমিল্লা জেলা পরিষদ সদস্য মো. জাহাঙ্গীর আলম, চান্দিনা পৌরসভার সাবেক মেয়র আব্দুল মান্নান সরকার, কুমিল্লা জর্জকোর্ট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের সহকারি পিপি এডভোকেট মো. শাহজালাল মিয়া শিপন, চান্দিনা সহকারি উপজেলা শিক্ষা অফিসার মো. আবদুল ওয়াহাব, মাইজখার ইউপি চেয়ারম্যান শাহ সেলিম প্রধান।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ উপদেষ্টা মন্ডলীর সদস্য মো. আবু তাহের ভুঁইয়া, সহ প্রচার সম্পাদক মো. আবুল হাসেম, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল গাফফার, মহিচাইল ইউপি সাবেক চেয়ারম্যান একেএম রুহুল আমিন ভূইয়া, যুবলীগ নেতা জাকির হোসেন আজাদ, উপজেলা যুবলীগ সাবেক সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, যুবলীগ নেতা নাছির উদ্দিন দুলাল, জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. লিটন সরকার, সাবেক পৌর কাউন্সিলর জয়নাল আবেদীন জনি, আওয়ামীলীগ নেতা আলী আজগর গাজী, জাহাঙ্গীর আলম সরকার, উপজেলা ছাত্রলীগ সাবেক সভাপতি মো. মেহেদী হাসান, ছাত্রলীগ সভাপতি মো. মহিউদ্দিন, সাধারণ সম্পাদক মো. আবু কাউসার, সাংগঠনিক সম্পাদক সামিরুল খন্দকার রবি প্রমুখ।

আর পড়তে পারেন