মঙ্গলবার, ২০শে আগস্ট, ২০১৯ ইং

মতলব উত্তরে আহসান গ্রুপের অর্থায়নে হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসাপত্র প্রদান

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৭, ২০১৭
news-image

মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর :
আহসান গ্রুপের অর্থায়নে ও হাজী ইসহাক ফাউন্ডেশনের উদ্যোগে সহ¯্রাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসাপত্র প্রদান করা হয়েছে। গত শুক্রবার সকাল থেকে সারাদিন ব্যাপী মতলব উত্তর উপজেলার লতুরদি হাজী ইসহাকিয়া হাফিজিয়া মাদরাসা ও এতিমখানা মাঠে এ চিকিৎসা সেবা প্রদান করা হয়। চিকিৎসা সেবা অনুষ্ঠানের উদ্বোধন করেন আহসান গ্রুপের পরিচালক শিল্পপতি ইশফাক আহসান।
বিকেলে মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ এ কার্যক্রম পরিদর্শনে আসেন। পরিদর্শনকালে তিনি বলেন, হাজী ইসহাক ফাউন্ডেশন যেভাবে সমাজের দুঃস্থ ও গরীব পরিবারের জন্য কাজ করে যাচ্ছে, তা অবশ্যই প্রশংসার দাবী রাখে। ইসহাক ফাউন্ডেশনের কাছে দাবী জানান, এভাবে সমাজের মানুষর সুখ-দুঃখ যেন আজীবন ভাগ করে নেয়। সমাজের বিত্তবানরা এ ভাবে গরীব ও অসহায়দের পাশে এসে দাড়ায় তবে সমাজে গরীব আর থাকবে। স্বাস্থ্য মানুষের মৌলিক চাহিদার অন্যতম একটি। সরকারের পাশাপাশি বে-সরকারী ভাবে স্বাস্থ্য সেবা দিলে মানুষ সু-স্বাস্থ্য ফিরে পাবে।


আমার জানা মতে , হাজী ইসহাক ফাউন্ডেশন মতলব উত্তরের গৃহহীনদের ঘর, সুন্দর পরিবেশে শিশুদের ধর্মীয় শিক্ষার পাশাপাশি আধুনিক শিক্ষাদানে কাজ করাসহ দুঃস্থদের বিনামূল্যে চিকিৎসাপত্র ও গরীব দুঃখীদের অর্থনৈতিক স্বচ্ছলতা আনয়নে কাজ করে যাচ্ছে। তাদের এ সকল কার্যক্রম সমাজে উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে।
এ সময় উপস্থিত ছিলেন- ডা. ইমরান কায়েস, সমাজসেবক গোলাম হোসেন জহির, সুলতান মাহমুদ, শাহআলম সরকার, গোলাম জিলানী।
আহসান গ্রুপের উদ্যোগে উপজেলার মেডিসিন, চর্ম, এলার্জি, নাক-কান-গলাসহ বিভিন্ন জটিল রোগীদের বিনামূল্যে চিকিৎসাপত্র প্রদান করা হয়।
চিকিৎসা নিতে আসা রোগীরা জানায়, আহসান গ্রুপ ফ্রি চিকিৎসার ব্যবস্থা করেছে এবং ধারাবাহিক ভাবে এ কার্যক্রম চলবে। এতে করে মতলব উত্তরের সাধারণ মানুষ রাজধানী ঢাকার বিশেষজ্ঞ চিকিৎসকদের হাতের কাছেই পাবে।
আহসান গ্রুপের পরিচালক শিল্পপতি ইশফাক আহসান বলেন, এলাকায় দরিদ্র জনগণকে আধুনিক ও বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা চিকিৎসা সেবা প্রদানের জন্য এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতি শুক্রবার এ অঞ্চলের দরিদ্র রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হবে।

আর পড়তে পারেন