শুক্রবার, ২৩শে আগস্ট, ২০১৯ ইং

দৈনিক আজকের কুমিল্লা হবে স্বাভাবিক, সত্য ও সুন্দরের পক্ষে

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৩, ২০১৭
news-image

ইমতিয়াজ আহমেদ জিতুঃ
এক ঝাকঁ প্রবীণ ও তরুন সংবাদ কর্মীর যৌথ প্রচেষ্টায় শিক্ষা ও সংস্কৃতির ঐতিহ্যের ধারক ও বাহক কুমিল্লার মিডিয়া জগতে আর্বিভাব হতে যাচ্ছে “দৈনিক আজকের কুমিল্লা”র। কি হবে আমাদের এজেন্ডা বা নীতি ? অনেকের মনে এই প্রশ্নটি ঘুরপাক খাচ্ছে। দৈনিক আজকের কুমিল্লার যাত্রাকালে তাই আমাদের উদ্দেশ্য উন্মোচিত করছি।
প্রতিদিন যা ঘটে এবং ঘটছে তাই যদি সংবাদ হয় তাহলে সেই সংবাদ ছাপানোর কাজই তো হওয়া উচিৎ পত্রিকার। কিন্তু যদি পত্রিকা ও যারা এর পিছনে রয়েছেন তারা বা তাদের যদি কোন এজেন্ডা থাকে তাহলেই বোধ হয় নীতি বা পলিসির প্রশ্ন আসে । সেই এজেন্ডা যদি সৎ ও ভালো উদ্দেশ্যে হয় যা দেশ ও মানুষের উপকার করবে তাহলে বোধ হয় এটি সেই সংবাদ যা মূলত স্বাভাবিক, সত্য ও সুন্দরের পক্ষে। আর যদি সেই এজেন্ডা হয় কুচক্রী মূলক, পক্ষপাত মূলক, সত্য ও সুন্দরের বিপরীত, কোন দল বা পক্ষ বা মতের মুখপাত্র তাহলে সেই সম্পাদকীয় নীতি বা পলিসি নিয়ে প্রশ্ন উঠে। এটি তখন আর সংবাদ থাকে না। তখন সম্পাদকীয় নীতি হয়ে উঠে সত্য ও সুন্দরের বিপরীতে অসত্যের প্রতিচ্ছবি।
এদেশে অস্ত্র সন্ত্রাসী যেমন রয়েছে, তেমনি কলম সন্ত্রাসীও আছে। যদি সংবাদকে রঙ মেখে সম্পাদকীয় নীতির দোহাই দিয়ে তাদের কুচক্রী এজেন্ডা বাস্তবায়নে লিপ্ত থাকে তা কি কলম সন্ত্রাস হবে না? এই জায়গায় নীতিবোধ বা নৈতিকতার সাথে জড়িত। সাংবাদিক ও সংবাদপত্র যদি আন্তরিক ও নীতিবান না হয় তাহলে সেই দেশের সার্বভৌমত্ব বিকিয়ে যেতে বাধ্য।

দৈনিক আজকের কুমিল্লা হবে সত্য ও সুন্দরের প্রতিচ্ছবি। এর সম্পাদকীয় নীতি বা পলিসি হবে সত্যের উপর ভিত্তি করে। নৈতিকতা হবে যার মানদণ্ড। আর এটাই আমাদের পথ চলার নীতি।

আর পড়তে পারেন