মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ আগষ্ট ও ২১ আগষ্টের ঘটনা একই সূত্রে গাথা- তাহসিন বাহার সূচনা

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৯, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ও ২১শে আগষ্ট গ্রেনেড হামলায় শহীদদের স্মরণে  জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ কুমিল্লা জেলার পক্ষ থেকে আলোচনা সভা ও দোয়ার মাহফিলের আয়োজন করে।

স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন বিদ্যুৎ বিতরণ কুমিল্লা অঞ্চলের প্রধাণ প্রকৌশলী সরদার আজম হোসেন। প্রধান বক্তা ছিলেন কুমিল্লা মহানগর তরুণ আওয়ামীলীগ নেত্রী ও সামাজিক সংগঠন জাগ্রত মানবিকতার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক তাহসিন বাহার সূচনা। বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সদস্য মোঃ খোরশেদ আলম,জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগের প্রকাশনা সম্পাদক সাখাওয়াত উল্লাহ, সভাপতিত্ব করেন জাতীয় বিদ্যু শ্রমিক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব এম এ কাইয়ুম। সঞ্চালনা করেন কুমিল্লা জেলা বিদ্যুৎ শ্রমিক লীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান বক্তা বলেন,  ১৫ আগষ্ট এ জাতির জীবনে নেমে এসেছিলো অমানিশার ঘোর অন্ধকার, অভিভাবকহীন করেছিলো বাংগালী জাতিকে।  নিশ্চিহ্ন করতে চেয়েছিলো এ জাতীয় সত্বাকে কিন্তু জাতির পিতার যোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে ২৪ বছর পর ৯৬ সালে মুক্তিযুদ্ধের স্বপক্ষিশক্তি আবার ঐক্যবদ্ধ হয়ে জাগ্রত হয় কিন্তু বিএনপি জোট সরকারের আমলে ২১ আগষ্ট গ্রেনেড হামলা করে শেখ হাসিনাকে হত্যা করে এ জাতিকে চিরতরে ধ্বংস করার পায়তারা করে সফল হয়নি খুনী চক্র।  তিনি বলেন, আপনাদের স্মরণ রাখতে হবে ১৫ আগষ্ট ও ২১ আগষ্ট একই সূত্রে গাথা৷ সেদিন যারা নির্মম হত্যার শিকার হয়েছিলো আমরা তাদের রুহের মাগফেরাত কামনা করি।  বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল আর তার নেতৃত্ব দিচ্ছেন যোগ্য পিতার যোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তিনি আরো বলেন, বিদ্যুৎসহ সর্বক্ষেত্রে আজ ব্যপক উন্নয়ন সাধিত হচ্ছে৷ বিশ্ব আজ তাকিয়ে আছে বাংলাদেশের বৈপ্লবিক পরিবর্তনের দিকে।তিনি শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেন।

আর পড়তে পারেন