বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

হোমনায় মাদকাসক্তের দায়ের কোপে শিশু নিহত, মাসহ আহত ২

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৩১, ২০১৮
news-image

 

মো. শাহ আলম, হোমনাঃ
কুমিল্লার হোমনায় ভবঘুরে মাদকাসক্ত যুবক রুবেল প্রকাশ বাবুর (২৫) এলোপাথারি দায়ের কোপে খুন হয়েছে চার বছরের এক শিশু।

সোমবার (৩০ জুলাই) সকালে লাশ ময়নাতদন্তের জন্য কুমেক হাসপাতালে পাঠিয়েছে পুলিশ। এ ঘটনায় তার মাসহ গুরুতর আহত হয়েছে আরও দুই জন। নিহত শিশুর নাম চাঁদনি। সে পার্শ্ববর্তী মুরাদনগর উপজেলার রামচন্দ্রপুর গ্রামের দিনমজুর নূর মোহাম্মদের মেয়ে। আহতরা হলেন- শিশুটির মা শাহিদা আক্তার (৩০) এবং চাঁদপুর জেলার মতলব থানার চেঙারচর গ্রামের মজনু প্রধানের ছেলে আবুল হোসেন (৩৫)। ঘাতক মো. রুবেল প্রকাশ বাবু চাঁদপুর জেলার মতলব উপজেলার গজরা গ্রামের মো. জাহাঙ্গীর আলমের ছেলে।

রবিবার সন্ধ্যায় উপজেলা বাস স্ট্যান্ড সংলগ্ন বালুর মাঠে ভাসমান লোকদের গড়ে তোলা বস্তিতে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থল থেকে ঘাতক রুবেলকে গ্রেপ্তার করেছে পুলিশ।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলা বাস স্ট্যান্ড সংলগ্ন বালুর মাঠে এক বছরেও বেশি সময় ধরে অস্থায়ীভাবে এরা ডেরা বানিয়ে বসবাস করছে। এরা সবাই ভাসমান; কেউ বেদে, ভূমিহীন, ভবঘুরে, জাজাবর। এরা দিনমজুরী, ভিক্ষাবৃত্তি কিংবা উঝা-বৈদ্যের পেশায় জীবীকা নির্বাহ করে আসছিল। গতকাল রবিবার সন্ধ্যায় ওই বস্তিতে বাস করা মাদকাসক্ত ভবঘুরে রুবেল প্রকাশ বাবু অতর্কিতভাবে দা’ দিয়ে এলোপাথারি কোপাতে থাকে। তার দায়ের কোপে শিশু চাঁদনি ও তার মাসহ আরেক ব্যক্তি গুরতর জখম হয়। স্থানীয়রা এদের উদ্ধার করে প্রথমে উপজেলা হাসপাতালে নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক গুরুতর আহতদের আশঙ্কাজনক অবস্থায় প্রাথমিক চিকিৎসা দিয়ে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। গত রাত রবিবার ৮ টার দিকে ঢাকা নেওয়ার পথেই শিশুটি মারা যায়। এ ঘটনায় শিশুটির বাবা নূর মোহাম্মদ বাদি হয়ে হোমনা থানায় মামলা করেছেন।

এ ব্যাপারে হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রসুল আহমদ নিজামী বলেন, ঘাতক রুবেল প্রকাশ বাবুকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার করার সময় তার পরনে কোনো কাপড় চোপড় ছিল না। প্রাথমিকভাকে তাকে অপ্রকৃতিস্থ বলে মনে হচ্ছে। ময়না তদন্তের জন্য লাশ কুমেক হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

আর পড়তে পারেন