শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

হোমনায় চাঞ্চল্যকর কিশোরী গণধর্ষণ মামলার প্রধান আসামী ও পরিকল্পনাকারী গ্রেফতার

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৫, ২০২০
news-image

প্রেস বিজ্ঞপ্তিঃ

গত ২৩ ফেব্রুয়ারি কুমিল্লার হোমনা থানার জয়পুর গ্রামের মোঃ জয়নাল আবেদিন এর ছেলে মোঃ জুয়েল রানা (২৩) তার সহযোগীদের নিয়ে একজন কিশোরী মেয়েকে জোরপূর্বক গণধর্ষন করে। ধর্ষনের পর হতে মোঃ জুয়েল রানা (২৩) ও তার অন্যান্য সহযোগীরা পলাতক ছিল। বিষয়টি এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি করে এবং এ বিষয়ে কুমিল্লা হোমনা থানায় গত ২৯ ফেব্রুয়ারি ২০২০ ইং তারিখে একটি মামলা রুজু হয়।

গত ০৪ মার্চ  রাতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল বিশেষ অভিযান পরিচালনা করে মামলার প্রধান আসামী ও ধর্ষক মোঃ জুয়েল রানা (২৩) কে কুমিল্লা জেলার কোতয়ালি থানার আলেখারচর এলাকা হতে গ্রেফতার করতে সক্ষম হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী স্বীকার করে যে, সে বিগত ২/৩ মাস যাবৎ ভিকটিমের সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলার চেষ্টা করে আসছিল এবং ভিকটিমের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করত। গত ২১ ফেব্রুয়ারি  ধৃত আসামী তার অন্যান্য সহযোগীদের সাথে পরামর্শক্রমে ভিকটিমকে ধর্ষনের পরিকল্পনা করে। পরবর্তীতে গত ২৩ ফেব্রুয়ারি  ধৃত আসামী মোঃ জুয়েল রানা (২৩) ভিকটিমকে মোবাইল ফোনে তার সাথে দেখা করতে বলে। উক্ত তারিখে ভিকটিম তার দুই বোনের সাথে গ্রামের ফকির বাড়িতে অনুষ্ঠিত বাৎসরিক ওরশ দেখতে যায়। ওরশ দেখে রাত আনুমানিক ২০:০০ ঘটিকার পর ভিকটিম তার দুই বোনের সাথে বাড়ি ফেরার সময় ধৃত আসামী মোঃ জুয়েল রানা (২৩) ভিকটিমের সাথে কথা বলার অজুহাত দেখিয়ে ভিকটিমকে তার বোনদের থেকে কৌশলে মৃত মাওলানা মনিরুল ইসলাম এর ছেলে মোঃ আরিফুল ইসলামের পরিত্যাক্ত ঘরে নিয়ে যায়। এসময়ে ধৃত আসামী তার অন্যান্য সহযোগীদের সহায়তায় জুসের সাথে ঘুমের ঔষধ মিশিয়ে কৌশলে ভিকটিমকে খাওয়ায়। পরবর্তীতে ধৃত আসামী মোঃ জুয়েল রানা (২৩) এবং তার ৫/৬ জন সহযোগী ভিকটিমকে মৃত মাওলানা মনিরুল ইসলাম এর ছেলে মোঃ আরিফুল ইসলামের পরিত্যাক্ত ঘরে নিয়ে টিন কেটে ঘরের ভিতর প্রবেশ করে এবং তারা ভিকটিমকে পালাক্রমে ধর্ষন করে ও মোবাইল ফোনে ধর্ষনের ভিডিওচিত্র ধারণ করে। ধৃত আসামী ও তার অন্যান্য সহযোগীরা রাতভর পালাক্রমে ধর্ষণ শেষে ভোর রাতে ভিকটিমকে রাস্তার পার্শ্বে ফেলে রেখে পালিয়ে যায়। উক্ত ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে গত ২৯ ফেব্রুয়ারি  হোমনা থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করে। ঘটনার পর থেকেই ধর্ষক মোঃ জুয়েল রানা (২৩) ও তার অন্যান্য সহযোগীরা পলাতক ছিল।

পরবর্তীতে গত ০৪ মার্চ ২০২০ ইং তারিখ রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল কুমিল্লার আলেখার চর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে মামলার প্রধান আসামী ও ধর্ষক মোঃ জুয়েল রানা (২৩) কে গ্রেফতার করতে সক্ষম হয়।

আর পড়তে পারেন