শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

হোমনায় চাঁদার দাবিতে বালু ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লার হোমনা উপজেলায় বাবলু হোসেন (৩৭) নামের এক বালু ব্যবসায়ীকে চাঁদার দাবিতে এলোপাতারী কুপিয়ে ও পিটিয়ে হত্যা করেছে একদল সন্ত্রাসী।

মঙ্গলবার(৩১ জুলাই) বিকালে অপরাধের অভয়ারণ্য খ্যাত উপজেলার পৌর সভার মধ্যকান্দিতে ১২ ঘন্টা ঢাকায় চিকিৎসাধীন পর বুধবার (১ আগষ্ট) সকালে বালু ব্যবসায়ির মৃত্যু হয়।

নিহত বাবলু হোসেন হোমনা পৌর সভার মধ্যকান্দি গ্রামের মৃত. সিরাজ মোক্তারের ছেলে।

এলাকাবাসী জানায়, বাবলু হোসেন দীর্ঘদিন যাবৎ এলাকায় ড্রেজার দিয়ে বালু ব্যবসা করে আসছে। মাস খানেক পূর্বে উপজেলার মীরশিকারী গ্রামের মৃত ইঞ্জিঃ আব্দুল লতিফ এর ছেলে মো. বায়জিদের জমি ক্রয় করে মাটি ভরাটের জন্য চুক্তি করে বাবলু হোসেন। এ নিয়ে কয়েকদিন পূর্বে জলিল আমিন তার ছেলে রাসেল ও শরিফসহ ভারাটে সন্ত্রাসীরা চাঁদা দাবি করে মাটি ভরাটে বাধা দেয় এবং বাবলুর ড্রেজার চালককে পিটিয়ে আহত করে। এনিয়ে স্থানীয়ভাবে মিমাংসার আশ^াস দিলেও দাবীকৃত চাঁদা না দেয়ায় মঙ্গলবার বিকালে হোমনা-ঘারমোড়া সড়কের মধ্যকান্দি গ্রামের আমতলা রাস্তায় বাবলু হোসেনকে একা পেয়ে জলিল আমিন, তার ছেলে সন্ত্রাসী শরিফ ও রাসেলসহ ১২/১৩ জনের সন্ত্রাসীদল দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে প্রকাশ্যে এলোপাতারী কুপিয়ে পিটিয়ে মারত্মক জখম করে। এ সময় সন্ত্রাসীদের অস্ত্রের ভয়ে কেউ এগিয়ে আসেনী। বাবলু হোসেনকে মৃত ভেবে সন্ত্রাসীরা চলে গেলে এলাকাবাসী এসে তাকে উদ্ধার করে প্রথমে হোমনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে ১২ ঘন্টা চিকিৎসার পর বুধবার সকাল সাড়ে সাতটায় মারা যায় বলে নিহতের বড় ভাই রাসেল হোসেন সাংবাদিকদের জানায়।

রাসেল হোসেন বলেন, এলাকার ইয়াবা স¤্রাটদের ইন্ধনেই সন্ত্রাসীরা বাবলুকে কুপিয়ে হত্যার সুযোগ নিয়েছে। আমরা এর দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করি।

এলাকাবাসী জানায়, জলিল আমিনের ছেলে শরিফ ও রাসেলের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। তাদের ভয়ে কেউ মুখ খুলতে সাহস পায়না। তবে ঘটনার পর থেকে তারা পলাতক থাকায় তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এ বিষয়ে হোমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রসুল আহমেদ নিজামী বলেন, হোমনার মধ্যকান্দিতে সংঘর্ষের ঘটনায় বালু ব্যবসায়ী বাবলু চিকিৎসাধীন অবস্থায় ঢাকা হাসপাতালে মারা গেছে। আমরা আসামীদের গ্রেফতারের চেষ্ঠা অব্যাহত রয়েছে। মামলা হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।