শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

হোমনায় অপহরণকারীদের কবল থেকে পালিয়ে এলেন অপহৃত শিক্ষিকা

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১১, ২০১৭
news-image

মো. শাহ আলম, হোমনা ঃ
অপহরণকারিদের কবল থেকে পালিয়ে এসেছেন কুমিল্লার হোমনা উপজেলার স্কুল শিক্ষিকা বালাধর (৫০)।

শনিবার (১১ নভেম্বর) দুপুরে কুমিল্লার হোমনায় তার ভাড়া বাসায় ফিরে আসেন।

বাড়িতে ফিরে বালাধর জানান, গত বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকাল আটটার দিকে তিনি হোমনা সদরের বাসা থেকে পাশ্ববর্তী তিতাস নদীতে গোসলের উদ্দেশ্যে বের হন। নদীর ঘাটে পৌঁছার আগেই উপজেলা খাদ্য গুদাম সংলগ্ন রাস্তায় অপরিচিত কয়েকজন তার পথরোধ করে ধাক্কা দিয়ে তাকে একটি কালো গাড়িতে তুলে নিয়ে মুখে রুমাল চেপে ধরেন। সঙ্গে সঙ্গে তিনি অজ্ঞান হয়ে যান। পরদিন শুক্রবার বিকেলে তার জ্ঞান ফিরলে দেখেন চার দেওয়ালের ভেতরে তিনি বন্দি। পূর্ব থেকে সেখানে আরও দুটি মেয়ে ছিল, একজনের নাম তিশা অপরজনের নাম মনে রাখতে পারেননি ও ২/৩ জন শিশু বাচ্চাও ছিল। সন্ধ্যায় মুখ বাধা একজন মহিলা জানালা দিয়ে তাকে পাউরুটি আর চা খেতে দেয়।

শনিবার ভোর সাড়ে পাঁচটার দিকে কেউ একজন মুখে কালো কাপড় বেঁধে এসে তাদের সঙ্গের একটি বাচ্চা নিয়ে যায়। পর মুহূর্তে তিনি ওই দরজায় ধাক্কা দিলে দরজাটি খুলে যায়। তার মনে হয় দরজা আটকাতে ভুলে গিয়েছিল অপহরণকারিরা। সঙ্গে সঙ্গে তিশা আর তিনি দৌড়ে পালান। অনেক দূর এসে সাইনবোর্ডে সিতাকুন্ড লেখা দেখে বুঝতে পারেন ওই স্থানের নাম। কিভাবে ঢাকা যাওয়া যাবে- স্থানীয় লোকজনের কাছে জেনে সেখান থেকে মেঘনা পরিবহনের একটি চলন্ত বাসে উঠেন। পথিমধ্যে তিশা নেমে পড়েন। দাউদকান্দির গৌরীপুরে তিনি নেমে বাসের চালকের মোবাইল থেকে বাড়িতে ফোন করলে তার বোনের ছেলে নন্দন ধর গিয়ে তাকে বাড়িতে নিয়ে আসেন। বালাধর উপজেলার কৃষ্ণপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা ও উপজেলার ভাষানিয়া ইউনিয়নের ওমরাবাদ গ্রামের মৃত. অনাথ সুত্র ধরের মেয়ে।

এ বিষয়ে হোমনা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা রসুল আহমেদ নিজামী জানান, তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তার দেওয়া তথ্য যাচাই-বাছাই করে দেখা হচ্ছে।

আর পড়তে পারেন