শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

হাইমচরে ইউপি মেম্বারদের ঘরে সরকারি সৌরবিদ্যুৎ

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১১, ২০১৮
news-image

বিএম ইসমাইলঃ
হাইমচর উপজেলার আলগী উত্তর ইউনিয়নে টিআর/ কাবিখা মাধ্যমে বরাদ্ধকৃত সৌরবিদ্যুৎ জনগনের মাঝে বিতরণ না করে মেম্বারগন নিজেদের দালান কোঠায় ব্যবহার করার অভিযোগ উঠেছে।

অভিযোগ তদন্তে হাইমচর উপজেলা নির্বাহি অফিসার মোঃ মাসুদুর রহমান ঘটনা সত্যতা পাওয়ায় সরকারি সৌরবিদ্যুৎ মেম্বারদের ঘর থেকে খুলে যথাযত স্থানে স্থাপনের জন্য নির্দেশনা দিয়েছেন।
গত সোমবার সকাল ১০টায় আলগী উত্তর ইউপি চেয়ারম্যান মনির আহমেদ দুলাল পাটওয়ারী তার পরিষদের অভিযুক্ত মেম্বার ফাতেমা বেগম, দেওয়ান আবুল খায়ের, মিন্টু কবিরাজ, আলমগীর তহশিলদার, আবুল মিজিকে সাথে নিয়ে উপজেলা নির্বাহি কর্মকর্তার অফিসে হাজির হয়ে মেম্বারগন তাদের কৃতকর্মের জন্য ক্ষমা চেয়ে এবারের জন্য মাপ করার আকুতি জানান। ক্ষমা প্রার্থনার সময় উপজেলা নির্বাহি অফিসারের কক্ষে উপস্থিত ছিলেন মামনীয় প্রধান মন্ত্রী ঘোষিত অর্থণৈতিক অঞ্চল স্থাপনে দয়িত্বপ্রাপ্ত জরিপ টিম প্রধান ও অতিঃ জেলা প্রশাসক রাজস্ব মোঃ মাসুদ হোসেন, জেলা ৫ এসিল্যান্ড সহ সরকারি কর্মকর্তাবৃন্দ।

মেম্বারদের অপকর্ম ও স্বীকারোক্তির ফলে উর্ধ্বতন কর্মকর্তাগন বিব্রতকর অবস্থায় পরেন। উপজেলা নির্বাহি অফিসার মোঃ মাসুুদুর রহমান সৌরবিদ্যুৎ মেম্বারদের বাড়ি থেকে খুলে যথাযথ স্থানে বিতরন/ স্থাপনের জন্য ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের নির্দেশনা দেন।

সরকারি নির্দেশনা উপেক্ষা করে টিআর/ কাবিখার মাধ্যমে সৌরবিদ্যুৎ মেম্বাররা নিজ বাড়ি/ দালান কোঠায় ব্যবহার অভিযোগ বিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আমিনুর রশিদ বলেন উপজেলা নির্বাহি কর্মকর্তার নেতৃত্বে সরজমিন তদন্তে প্রমানিত হওয়ায় সৌরবিদ্যুৎ খুলে গরীবের মাঝে বিতরনের নির্দেশনা দেওয়া হয়েছে।

আর পড়তে পারেন