শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

স্কুলছাত্রী হত্যায় দুইজনের মৃত্যুদণ্ড

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৯, ২০১৬

গাজীপুর: গাজীপুরের কোনাবাড়ীতে স্কুলছাত্রী মারিয়া হত্যার দায়ে বাড়ির কেয়ারটেকার ও দারোয়ানের মৃত্যু দণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ১০ হাজার টাকা জরিমানার আদেশও দেয়া হয়েছে। এছাড়া হত্যাকাণ্ডের তথ্য গোপন করার দায়ে একজনের পাঁচ বছরের কারাদণ্ড দেয়া হয়।school-student_101579

আজ মঙ্গলবার বিকালে গাজীপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ কে এম এনামুল হক এ দণ্ডাদেশ দেন। মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- বাড়ির কেয়ার টেকার ও ফরিদপুর জেলার মাইজা মিয়ার ডাঙ্গী গ্রামের আক্কাছ আলীর ছেলে মো. সুমন শেখ ও দারোয়ান সিরাজগঞ্জ জেলার ধুকুরিয়া বেড়া গ্রামের মৃত গোলাম মুর্তজার ছেলে আ. আলীম। অপর দণ্ডত হলো আ. আলীমের স্ত্রী শেফালী বেগম।

মামলার বিবরণে জানা যায়, গাজীপুরের কোনাবাড়ী এলাকার মো. আক্তারুজ্জামানের মেয়ে মারিয়া স্থানীয় শাহিন ক্যাডেট স্কুলে ৪র্থ শ্রেণিতে পড়ত। ২০১৪ সালের ১৪ জুলাই মারিয়া বিদ্যালয় থেকে বাড়ি ফেরার পর বাড়ির কেয়ারটেকার মো. সুমন ও দারোয়ান আ. আলীম তাকে গ্যারেজে নিয়ে গলায় ফাঁস লাগিয়ে হত্যা করে পানির ট্যাংকে লাশ লুকিয়ে রাখে। এ ঘটনা দেখেও আ. আলীমের স্ত্রী শেফালী বেগম তা গোপন রাখেন। তল্লাশি করে মারিয়ার লাশ পাওয়ার পর জিজ্ঞাসাবাদ করলে তারা ঘটনা স্বীকার করেন। পরে জয়দেবপুর থানা পুলিশ লাশ উদ্ধার ও আসামিদের গ্রেপ্তার করে। এ ব্যাপারে ফারিয়ার পিতা ঘটনার পরদিন বাদী হয়ে জয়দেবপুর থানায় মামলা দায়ের করেন।

আর পড়তে পারেন