শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সৌদি আরবে রবিবার রাত ৮ টার পর থেকে সকল দোকান পাট বন্ধ

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২২, ২০২০
news-image

সালাউদ্দিন সোহেল, সৌদি আরব থেকেঃ
মধ্য প্রাচ্যের  অন্যতম শক্তিধর শ্রমবাজার সৌদিআরবে মহামারি করোনা ভাইরাস সংক্রমন বৃদ্ধি পাওয়ার প্রতিদিন নতুন নতুন নিষেধাজ্ঞা দিচ্ছে সৌদি প্রশাসন।

দিনদিন সৌদি আরব অঘোষিত লক ডাউনে পরিনত হচ্ছে। নতুন করে নিষেধাজ্ঞায় আসছে রবিবার রাত ৮ টার পর থেকে সবধরনের দোকানপাট বন্ধ করতে হবে মর্মে  ঘোষণা প্রদান করেন।

এ ঘোষণার পর থেকে সৌদি পুলিশ মাইকিং করে সবাইকে সতর্ক করে দিয়েছে গতকাল রাত থেকে। এ আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইননানুগ ব্যবস্হা নেয়া হবে বলে ও কঠিন হুশিয়ারী দেন। অন্যান্য দিন রাত ১২ টা পর্যন্ত দোকান খোলা থাকলে ও আজ থেকে রাত ৮ টার পর দোকান বন্ধ করে দিতে হবে।দোকান পাটে কেনা কাটার জন্যও নির্দিষ্ট সময় বেধে দিতে পারে সৌদি প্রশাসন।

এদিকে গতকাল সকাল থেকে বাস টেক্সি চলাচল বন্ধ করে দেয়াতে ভোগান্তিতে পড়ছে সৌদি আরবে বসবাসরত সকল রেমিটেন্স যোদ্ধারা।টেক্সি চলাচল বন্ধ থাকায় হসপিটাল,ব্যাংক কিংবা জরুরী কোন কাজে যাতাযাতে সীমাহীন  দুর্ভোগে  প্রবাসীরা।

সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, সৌদিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩৯২ জন। গতকাল নতুন করে ৩৮ জন আক্রান্ত হলেও সৌদিতে এখন পর্যন্ত এ রোগে কেউ মারা যায়নি। আগের আক্রান্ত হওয়া লোকদের মধ্যে সুস্হ্য হয়েছে ১৬ জন। ৫ হাজারের ও অধিক লোক আছেন আইসোলেশনে।

সারা বিশ্বে মহামারি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে রবিবার পর্যন্ত বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৫০ জনে। বিশ্বের ১৮৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি এ ভাইরাস।

 

আর পড়তে পারেন