বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সিলেটকে বিদায় করে সেমি ফাইনালের পথে কুমিল্লা

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৭, ২০২০
news-image

 

 

অনলাইন ডেস্ক:

 

বঙ্গবন্ধু বিপিএলের ৩৫তম ম্যাচে শেষ ভালোর খোঁজে মাঠে নামে সিলেট থান্ডার। কিন্তু প্রথম ম্যাচে হার দিয়ে শুরু করা দলটি শেষটাও জয় দিয়ে রাঙিয়ে রাখতে ব্যর্থ হয়েছে। কুমিল্লার কাছে এই ম্যাচে ৫ উইকেটে পরাজিত হয় তারা। আর এই জয়ের ফলে শেষ চারের স্বপ্ন উজ্জ্বল করল কুমিল্লা। অধিনায়ক ডেভিড মালান এবং বাংলাদেশ জাতীয় দলের ব্যাটসম্যান সৌম্য সরকারের জোড়া হাফ সেঞ্চুরিতে সিলেটের দেয়া ১৪২ রানের লক্ষ্য ৫ বল হাতে রেখে টপকে যায় কুমিল্লা। ২ ছক্কা এবং ২ চারের সাহায্যে ৪৯ বলে ৫৮ রানের ইনিংস খেলেন মালান।

 

অপরদিকে ইনিংসের শেষ পর্যন্ত ৩০ বলে ৫৩ রান নিয়ে অপরাজিত থাকেন সৌম্য। যেখানে ২টি ছক্কা এবং ৬টি চার মারেন তিনি। সিলেটের হয়ে ৪ ওভার বোলিং করে ২১ রান খরচায় ৩ উইকেট নেন অফ স্পিনার নাঈম হাসান। মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচের প্রথমে টস জিতে সিলেটকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান কুমিল্লা অধিনায়ক ডেভিড মালান। এরপর খেলতে নেমে কুমিল্লার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৪১ রান সংগ্রহ করে সিলেট।

 

দলটির হয়ে সর্বোচ্চ ৪০ বলে ৪৫ রান করেন ওপেনার আব্দুল মজিদ। একটি ছক্কা এবং দুটি চার মারেন তিনি। এছাড়া জনসন চার্লস এবং ফ্লেচারের ব্যাট থেকে আসে যথাক্রমে ২৬ এবং ২২ রান। কুমিল্লার পক্ষে বল হাতে ২টি করে উইকেট নেন পেসার আল-আমিন হোসেন এবং ডেভিড ভিসে। এছাড়া একটি উইকেট শিকার করেন স্পিনার মুজিব উর রহমান।

 

এরপর ১৪২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ৩২ রানের মাথায় টপ অর্ডারের তিন ব্যাটসম্যানকে ফিরিয়ে কুমিল্লাকে বিপদে ফেলেন নাঈম। এরপর চতুর্থ উইকেটে সৌম্যকে সঙ্গে নিয়ে ৭২ রানের জুটি গড়েন কুমিল্লা অধিনায়ক মালান। দলীয় ১০৪ রানের মাথায় এবাদত হোসেনের বলে সোহাগ গাজির হাতে ক্যাচ দিয়ে ফেরেন এই ইংলিশ ব্যাটসম্যান। এরপর ৭ বলে ১৩ রান করে জনসন চার্লসের করা ১৮তম ওভারের শেষ বলে বোল্ড হয়ে আউট হন কুমিল্লার প্রোটিয়া ব্যাটসম্যান ডেভিড ভিসে। পরবর্তীতে সৌম্য এবং নতুন ব্যাটসম্যান ইয়াসির আলীর ব্যাটে জয় নিয়ে মাঠ ছাড়ে কুমিল্লা।

 

সংক্ষিপ্ত স্কোর-

 

সিলেট থান্ডারঃ ১৪১/৫ (২০ ওভার) (মজিদ ৪৫, চার্লস ২৬; আল-আমিন ২/৩০, ভিসে ২/৩১)

 

কুমিল্লা ওয়ারিয়র্সঃ ১৪৪/৫ (১৯.৫ ওভার) (মালান ৫৮, সৌম্য ৫৩*; নাঈম ৩/২১, এবাদত ১/২৬)

আর পড়তে পারেন