শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

 সদর দক্ষিণে  ১০ টাকার চালে অনিয়ম করা আ’লীগ নেতার নিবন্ধন বাতিল

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৭, ২০২০
news-image

স্টাপরিপোটার :
কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ১নং বিজয়পুর ইউনিয়নে রাজারখলা বাজরে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরের চাল বিতরনের অনিয়মে আটক হওয়া আওয়ামী লীগ নেতা ডিলার আবুল হাশেম (৬৫) ডিলার নিবন্ধন বাতিল করা হয়েছে।

স্থানীয়রা জানান,আবুল হাশেম সদর দক্ষিণ থানা আওয়ামী লীগের উপদেষ্টা ও ১নং বিজয়পুর ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি।তিনি রাজাখলা বাজারে চালের ডিলার হিসেবে দায়িত্ব পালন করেন। খাদ্যবান্ধব কর্মসূচির চাল ১০ টাকায় গরিবদের মাঝে বিক্রি না করে তিনি বেশী দামে অন্যদের কাছে বিক্রয় করেন।অসহায় মানুষের সরকারি চাল নেওয়ার কার্ড থাকার পরও তাদেরকে চাল দেওয়া হয় না। স্থানীয়রা আরো জানান, কার্ড নিয়ে চাল চাইতে গেলে ভয় দেখিয়ে তাড়িয়ে দেয়। ৩ বছরে একবার চাল দিয়ে কার্ড রেখে দেন নিজের কাছে। অসহায় ভোক্তভুগিরা সরকারি কার্ড এবং চাল চাইতে গেলে গালাগালি করে তাড়িয়ে দেয়।

(২ এপ্রিল) বৃহস্পতিবার এ বিষয়টি সদর দক্ষিণ উপজেলা নির্বাহি অফিসার মিয়া মোহাম্মাদ কেয়ামউদ্দিনকে অবগত করলে ছুটে যান ডিলারের দোকানে। সেখানে তিনি ৮৫ বস্তা চাল উদ্বার করেন। এ সময় দাড়িয়ে থেকে গরিব অসহায়দের মাঝে ১০ টাকার চাল বিতরন করেন। ভোক্তা অধিকার অইনে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে রবিবার (৫ এপ্রিল) উপজেলা মিটিংএ ডিলার নিবন্ধন বাতিল করা হয়।

উপজেলা নির্বাহি অফিসার মিয়া মোহাম্মাদ কেয়ামউদ্দিন বলেন, করোনা পরিস্থিতিতে অসহায় মানুষদের পাশে না থেকে যারা দুর্নীতি-অনিয়মে লিপ্ত হচ্ছেন তাদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে। এময় উপস্থিত ছিলেন ১নং বিজয়পুর ইউনিয়নের চেয়ারম্যান খোরশেদ আলম খোকা, সদর দক্ষিণ মডেল থানার এস আই সুজন দাস প্রমুখ।

আর পড়তে পারেন