শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সদর দক্ষিণের উনাইসারে গৃহবধুকে অমানবিক নির্যাতন

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২২, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লা মহানগরীর সদর দক্ষিণের উনাইসারে হাবিবা আক্তার (২০) নামের এক গৃহবধুকে অমানবিক নির্যাতন করে বাড়িতে পাঠিয়ে দিয়েছে শশুর বাড়ির লোকজন।

কুমিল্লা নগরীর বজ্রপুর মৌলভীপাড়া এলাকার মৃত. মিরণ মিয়ার মেয়ে হাবিবা আক্তারের সাথে ২০১৭ সালে জেলার সদর দক্ষিণের ২০ নং ওয়ার্ডের উনাইসার গ্রামের শরবত আলীর ছেলে আলমের সাথে বিয়ে হয়।

হাবিবা আক্তার জানায়, বিয়ের পর আমার স্বামীর বাড়িতে গিয়ে দেখি আমার স্বামীর পূর্বে আরো এক বউ রয়েছে। রয়েছে একজন সন্তানও। আমি এর প্রতিবাদ করাই সে আমাকে মারধর করে এক মাস পর আমাকে আমার বাপের বাড়িতে পাঠিয়ে দেয়। বিয়ের সময় যৌতুক হিসেবে ৫০ হাজার টাকা যৌতুক দেওয়া হয় আমার স্বামী আলম মিয়াকে। খাট, লেপ-তোষক, দৈনন্দিন আসবাবপত্র দিয়েছে আমার মা-বাবা। এছাড়া সো কেস আর ফ্রিজ কিনে দেওয়ার জন্য এবং আরো যৌতুক হিসেবে টাকা দেওয়ার জন্য আমাকে সব সময় মারধর করতো। আমাকে ওই বাড়িতে থাকাকালে কারো সামনে যেতে দিতো না। কেউ আসলে আমার হাত-পা বেধে মুখে কসটিপ লাগিয়ে ঘরের এক কোনায় ফেলে রাখতো। আমার ডান পাটি প্রায় অচল করে দিছে তারা মারধর করে। আমাকে ভয় দেখিয়ে জোর করে টিপসই নিয়ে এনজিও থেকে কিস্তি তোলা হয়েছে। পরে চলতি বছরে প্রথম দিকে আমাকে মারধর করে আমার বাবার বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। আমি সদর হাসপাতালে ২ দিন চিকিৎসাধীন ছিলাম। পরে আমার এলাকার ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুল বিন জলিল  এ বিষয়টি নিষ্পত্তির জন্য আমার স্বামীকে কয়েকবার  আসার জন্য ডাকলেও তারা আসেনি। তারা এখন আমাকে বার বার হুমকি দিচ্ছে। পরে কোতয়ালী থানায় এ বিষয়ে একটি অভিযাগ করি। পরে আদালতে এ বিষয়ে আরো একটি অভিযোগ দায়ের করি।

এ বিষয়ে জানতে কুসিক ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুল বিন জলিলের মুঠোফোনে একাধিকবার কল করেও মুঠোফোন সংযোগে তাকে পাওয়া যায়নি।

আর পড়তে পারেন