বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সংস্কারপন্থী মনসুর, সাইয়িদ ও মান্নানকে ফেরাচ্ছে আ.লীগ, ফিরতে পারেন কাদের সিদ্দিকীও

আজকের কুমিল্লা ডট কম :
মে ৪, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্ট :

অবশেষে আগামী সাংসদ নির্বাচনকে সামনে রেখে দলের বাইরে থাকা তিন সংস্কারপন্থী নেতা সুলতান মনসুর, আবু সাইয়িদ ও আবদুল মান্নানকে সক্রিয় করার চিন্তা করছে আওয়ামী লীগ। তাছাড়া প্রায় দুই দশক আগে দল ত্যাগী কাদের সিদ্দিকীও আসতে পারেন আওয়ামী লীগের নির্বাচনী জোটে।

২০০৭ সালে জরুরী অবস্থার সময়ে সরকারি পৃষ্ঠপোষকতায় মাইনাস টু ফরমুলায় সক্রিয় ছিলেন আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতা। দলের ভেতরে সংস্কারের দাবিও তুলেন তারা। ২০০৮ সালের নির্বাচনের পর পদ হারান তাদের অনেকেই। পরে সংস্কার পন্থীদের একটি অংশ দলীয় কার্যক্রমে ফেরার সুযোগ পেলেও এখনো দলের বাইরে সুলতান মনসুর, অধ্যাপক আবু সাইয়িদ ও মেহেরপুরের আবদুল মান্নান। তবে সম্প্রতি আওয়ামী লীগের নীতিনির্ধারকদের সঙ্গে যোগাযোগ করে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন তারা।

সাবেক তথ্য প্রতিমন্ত্রী আবু সাইয়িদ বলেছেন, শেখ হাসিনার যে উজ্জল ভাবমূর্তি এবং তার সাথে নেতৃত্বে শীর্ষ অবস্থান সবগুলো বিষয়ই তুলে ধরার বিষয় আমাদের চিন্তা চেতনায় আছে। বিষয়গুলো নিয়ে তৃণমূল পর্যায়ে যাওয়া হচ্ছে।

আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সুলতান মুহাম্মদ মনসুর আহমদ বলেছেন, নির্বাচনের পরিবেশ যখন হবে এবং সেই পরিস্থিতি যখন আসবে তখন কি করতে হবে সেই পরিস্থিতিতেই বলে দেবে যে কি করনীয় আছে।

১৯৯৯ সালে মত বিরোধের জেরে দল ছাড়েন বঙ্গবীর কাদের সিদ্দিকী। সম্প্রতি আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সঙ্গে যোগাযোগ বেড়েছে তার। ইঙ্গিত দিয়েছেন আওয়ামী লীগের সাথে জোট গঠনের।

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী বলেছেন, প্রয়োজনে অপ্রয়োজনে আওয়ামী লীগের সাথে প্রায় সময়েই যোগাযোগ আছে, উঠা বসাব আছে। গত ৪ থেকে ৫ মাস যাবত নির্বাচন ছাড়া তো আর কোনো কথা নেই।

চার নেতার সঙ্গে যোগাযোগ হলেও এখনো চুড়ান্ত সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছে আওয়ামী লীগ। সূত্র : ডিবিসি নিউজ

আওয়ামী লীগের সভাপতিমন্ডলির সদস্য আবদুর রাজ্জাক বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন সময়ে কমিটি করে দেয়। সেই কমিটির তদন্ত এবং পর্যালোচনা করে তার ভিত্তিতে সুপারিশ দেওয়া হয়।

আসছে নির্বাচনে বৈতরনী পার হতে মুক্তিযুদ্ধপন্থী রাজনৈতিক শক্তির ঐক্য গড়ার জোড় দিচ্ছে আওয়ামী লীগ। সূত্র : ডিবিসি নিউজ

আর পড়তে পারেন