শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শেষ পর্যন্ত দলে ফিরলেন তাসকিন

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৮, ২০১৯
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

আয়ারল্যান্ডগামী ত্রিদেশীয় সিরিজের জন্য বাংলাদেশ দলে নতুন করে ডাক পেয়েছেন পেসার তাসকিন আহমেদ। আজ রোববার বিসিবির পরিচালক এবং গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান আকরাম খান তাসকিনের দলে ফেরার খবরটি নিশ্চিত করেছেন। ডানহাতি এই পেসারের পাশাপাশি দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরেছেন অলরাউন্ডার ফরহাদ রেজাও। বাংলাদেশ দলের হয়ে ২০১৭ সালে সর্বশেষ ওয়ানডে খেলেন তাসকিন। জানুয়ারিতে নিউজিল্যান্ড সিরিজের দলে ডাক পেলেও বিপিএলে ইনজুরিতে পড়ে আর ফেরা হয়নি তাঁর। সর্বশেষ বিশ্বকাপ দল থেকেও বাদ দেওয়া হয় ফর্ম ও ফিটনেস নিয়ে ভুগতে থাকা এই ফাস্ট বোলার। তবে আজ নতুন করে ত্রিদেশীয় সিরিজের দলে ডাক পেলেন তিনি।

এর আগে গতকাল বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, অলরাউন্ডার ফরহাদ রেজা নিশ্চিতভাবেই আয়ারল্যান্ড সিরিজের দলে সুযোগ পাচ্ছেন। তবে তাসকিনের দলে ঢোকার ব্যাপারটা নিশ্চিত ছিল না। প্রধান নির্বাচক জানিয়েছিলেন, দলের সঙ্গে ব্যাকআপ হিসেবে বাড়তি দুজন পেসার নিয়ে যাওয়ার কথা ভাবছে ম্যানেজমেন্ট। দুই তারকা পেসার মুস্তাফিজ ও রুবেলের ইনজুরির কথা মাথায় রেখে প্রধান নির্বাচক বলেন, ‘মুস্তাফিজ কবে নাগাদ পুরোপুরি বোলিং করতে পারবে, সেটা বোঝা যাচ্ছে না। রুবেলও অনেক দিন ম্যাচ খেলেনি। তারও কিছু সমস্যা রয়েছে। আয়ারল্যান্ডে যেন তাদের ওপর চাপ না পড়ে, সে জন্যই বাড়তি দুজন পেসার নিয়ে যেতে চাইছি আমরা।’

আর এ দুজন ব্যাকআপ পেসার নেওয়ার চিন্তা থেকেই আলোচনায় উঠে আসে তাসকিন আহমেদের নাম। তবে দলে সুযোগ পাওয়ার ক্ষেত্রে আরেক পেসার শফিউল ইসলামের নামটাও চলে আসে। তবে ফিটনেস, ফর্ম এবং কন্ডিশন বিবেচনায় নিয়ে শেষ পর্যন্ত তাসকিনেরই ভাগ্য খুলে যায়। অন্যদিকে, ২০১৪ সালের পর প্রথমবারের মতো জাতীয় দলে খেলার সুযোগ পাচ্ছেন ফরহাদ রেজা। বাংলাদেশ দলের হয়ে সর্বশেষ ২০১৪ সালে টি-টোয়েন্টি এবং ২০১১ সালে ওয়ানডে ম্যাচে মাঠে নেমেছিলেন ৩৩ বছর বয়সী এই অলরাউন্ডার।

এবারের প্রিমিয়ার লিগে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের অধিনায়কত্ব করেছেন ফরহাদ রেজা। দোলেশ্বরের হয়ে লিগে ১৬ ম্যাচে বল হাতে ৩৯টি উইকেট নিয়েছেন ডানহাতি এই অলরাউন্ডার। পাশাপাশি ব্যাট হাতে করেছেন ২০৭ রান। ওয়ানডে ফরম্যাটের আগে হয়ে যাওয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে ৪ ম্যাচে ১১ উইকেট নিয়েছেন তিনি। আর ব্যাট হাতে ২২৭.৬৫ স্ট্রাইক রেটে করেছেন ১০৭ রান। তাই দলে সুযোগ পাওয়ার ব্যাপারে ফরহাদের দাবিটা বেশ জোরালোই ছিল।

কয়েক দিনের বিরতির পর আজ থেকে পুনরায় শুরু হয়েছে বিশ্বকাপ এবং আয়ারল্যান্ড সিরিজের জন্য বাংলাদেশ দলের প্রস্তুতি ক্যাম্প। নতুন করে ডাক পাওয়া দুজনই এ ক্যাম্পে যোগ দেবেন। এর আগে আয়ারল্যান্ড সিরিজের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করে হয়েছিল। এ দুজনকে নিয়ে ত্রিদেশীয় সিরিজের দল ১৯ জনে দাঁড়াল।

আর পড়তে পারেন