শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শেখ ফজলুল হক মনির বড় ছেলে শেখ পরশ যুবলীগের নতুন চেয়ারম্যান

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৩, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
সাত বছর পর অনুষ্ঠিত যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেসে ঘোষণা করা হলো সংগঠনটির নতুন চেয়ারম্যানের নাম।

যুবলীগের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন শেখ ফজলে শামস পরশ। তিনি সংগঠনটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির বড় ছেলে।

আজ শনিবার কংগ্রেস উদ্বোধনের পর দ্বিতীয় পর্ব বেলা ৩টায় শুরু হয় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে। সেখানেই সংগঠনের নেতৃত্ব নির্বাচন করা হয়।

এর আগে, যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেস আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সকাল ১১টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে পায়রা ও বেলুন উড়িয়ে কংগ্রেসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, যুবলীগ হবে আদর্শের রোল মডেল। তাদের জন্য কারো যেন কোন বদনাম না হয়। এ সময় সন্ত্রাস, দুনীতিবাজ কাউকেই ছাড় দেয়া হবে না বলেও হুঁশিয়ারি দেন তিনি।

প্রধানমন্ত্রী আরো বলেন, ‘লোভ লালসার উদ্ধে উঠে জনগণের কল্যাণে কাজ করতে হবে। ভোগে নয় ত্যাগেই মহত্ব। কি পেলাম আর কি পেলাম না তা নিয়ে রাজনীতিতে ভাবনা চলবে না। যারা দেশ প্রেমে উদ্ধুদ্ধ হয়ে কাজ করবে তারাই নেতৃত্ব দিতে পারবে। মাদক, সন্ত্রাস এবং দুর্নীতিবাজ থেকে দূরে থাকতে হবে। যুব সমাজকে আদর্শ হিসেবে গড়ে তুলতে যুবলীগকেই কাজ করতে হবে।’

এই কংগ্রেসে ৩ হাজারের বেশি কাউন্সিলর এবং ৩০ হাজার ডেলিগেট আমন্ত্রিত ছিলেন। তবে যুবলীগের সদ্য বাদ পড়া চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীসহ বিতর্কিতদের আমন্ত্রণ জানানো হয়নি।

আর পড়তে পারেন