বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শাহ্রাস্তিতে শেখ রাসেল ক্রীড়া সংঘের অফিস ভাংচুর থানায় মামলা।

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৪, ২০১৭
news-image

হাসানুজ্জামান, চাঁদপুরঃ

চাঁদপুরের শাহ্রাস্তিতে শেখ রাসেল ক্রীড়া সংঘের অফিস ভাংচুর করা হয়েছে। গত ২ ডিসেম্বর শনিবার সন্ধ্যা সাড়ে ৬ টায় উপজেলার পৌর ৫নং ওয়ার্ডের পূর্ব উপলতা মিয়াজী বাড়ির সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় সংগঠনের সাধারণ সম্পাদক আরাফাত হোসেন ইয়াসিন বাদী হয়ে ৩ জনকে বিবাদী করে শাহ্রাস্তি মডেল থানায় একটি মামলা দায়ের করেন। যার নং-০৪/১৭, তারিখ-০৩ডিসেম্বর, ২০১৭ ইং । ঘটনাটি থানা পুলিশ অবহিত হলে এসআই মিজানুর রহমান, এসআই সমীর মজুমদার, এসআই কামাল হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাটি তদন্ত করেন।
জানা যায়, ঘটনার দিন সন্ধ্যা ১নং বিবাদী উপজেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক আক্তার হোসেন পাটোওয়ারী ছেলে ফজলে রাব্বির নেতৃত্বে ২নং ও ৩নং বিবাদীর অফিসের সামনে এসে অতর্কিতে হামলা চালিয়ে অফিসে থাকা বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি এবং পোষ্টার ছেঁড়াসহ আসবাবপত্র ভাংচুর করে।
এ ব্যাপারে অভিযোগের বাদী ইয়াসিন বলেন, আমরা কয়েকজন মিলে পৌরসভার ১২টি ওয়ার্ড নিয়ে শেখ রাসেল ক্রীড়া সংঘ গঠন করি। আমরা প্রত্যেকেই শিক্ষার্থী। লেখা-পড়ার পাশাপাশি খেলাধূল একান্ত প্রয়োজন এবং বর্তমান সরকার মাদকমুক্ত সমাজ গড়ার যে উদ্যোগ গ্রহণ করেছেন তা বাস্তবায়নে আমাদের খেলাধূলা দারুন ভূমিকা রাখছে। ঘটনার দিন রাতে আক্তার হোসেন পাটোয়ারীর ছেলে ফজলে রাব্বিসহ তার সাথের কয়েক জন এসে আমাদের অফিস ভাংচুর করে এবং আমাদের এক সদস্য রাতুলকে বাঁশ দিয়ে বেদম প্রহার করে স্থানীয় ঠাকুর বাজারে তুলে নিয়ে যায়। এক পর্যায়ে স্থানীয় কিছু লোকের সহযোগীতায় রাতুলকে তার মায়ের কাছে তুলে দেয়া হয়। তিনি আরও জানান, রাব্বি তাদেরকে প্রকাশ্যে হুমকি-দুমকি প্রদান করে। এ বিষয়ে আওয়ামীলীগের স্থানীয় নেতৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করেন তিনি। প্রত্যক্ষ্যদর্শি ও এলাকাবাসী বলেন, সামান্য ব্যাডমিন্টন খেলাকে কেন্দ্র করে বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধূ ও মাননীয় প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর অবমাননা অত্যান্ত নেক্কার জনক একটি ঘটনা। সঠিক তদন্ত স্বাপেক্ষে প্রকৃত অপরাধিদের যথাযথ বিচারের আওতায় এনে কঠোর শাস্তি প্রদানের আহবান জানান তারা। এমন ঘটনার জন্য তারা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

আর পড়তে পারেন