মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শাহরাস্তিতে থানায় পিতার অভিযোগ, পুত্র পলাতক

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৯, ২০১৭
news-image

সিদ্দিকুর রহমান নয়ন, শাহরাস্তিঃ

শাহরাস্তিতে আটকের ঘটনায় পিতার অভিযোগে পুত্র পলাতক রয়েছে। ঘটনাটি চাঁদপুরের শাহরাস্তি উপজেলার রায়শ্রী উত্তর ইউনিয়নের দেহেলা গ্রামে ঘটে। জানা যায়, ওই গ্রামের মজুমদার বাড়ির মৃত দলিলুর  রহমান পুত্র আলী মিয়ার প্রথম স্ত্রীর পুত্র জয়নাল (৩৫) তারই সৎ ভাই বিল্লাল হোসেনের পুত্র রিয়াদ হোসেনকে গত- ২৩ জুলাই রোববার সন্ধ্যার পর নিজ বাড়ির পূর্ব-দক্ষিণে কবরস্থানে নিয়ে ধারালো দা’ দিয়ে জবাই করতে যায়। রিয়াদের মুখ সজোরে বাঁধা থাকায় সে ডাক-চিৎকার করতে পারেনি। এক পর্যায়ে রাত সাড়ে ১২টায় রিয়াদ চিৎকার করলে চার পাশ থেকে লোকজন ছুটে আসে। এ সময় জয়নাল রিয়াদকে নিয়ে দ্রুত তার নিজ ঘরে ঢুকে দরজা বন্ধ করে দেয়। রিয়াদের দাদা আলী মিয়া এ সময় থানা পুলিশকে ফোন দিলে থানা পুলিশ এসে রিয়াদকে উদ্ধার করতে পারলেও আটককারী জয়নাল পালিয়ে যায়। এ ব্যাপারে আলী মিয়া থানায় তার নিজ পুত্র জয়নালের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের পর থেকে জয়নাল পলাতক রয়েছে।
আটককৃত রিয়াদ বলেন, আমার চাচা জয়নাল মাগরিবের নামাজের পর আমাকে ডেকে বলেন- তোর সাথে কিছু কথা আছে, এ দিকে আয়। তখন তিনি আমাকে কবরস্থানে নিয়ে হাত ও মুখ বেঁধে পেলে। আমাকে জবাই করে দিবে- নয়তো আমাদের জায়গা তার নামে দলিল করে দিতে হবে। অনেক রাত হঠাৎ মুখের বাঁধ ছুটে গেলে আমার চিৎকারে লোকজন ছুটে আসে। পরে সে আমাকে তার নিজ ঘরে আটকে রাখে। পুলিশ এসে আমাকে উদ্ধার করে। পুলিশের টের পেয়ে সে পালিয়ে যায়।
অভিযোগের বাদী আলী মিয়া বলেন, আমার সম্পত্তি সন্তানদের মাঝে সমবন্টন করে দিয়েছি। কিন্তু জয়নাল অতিলোভী বিধায় বিল্লালের সম্পত্তি জোরপূর্বক দখল নিয়ে বিক্রি করে দিতে চায়। যা তার অন্যায়। আমি এমন অন্যায় হতে দেইনি বলে সে আমার নাতির উপর বর্বরোচিত আচরণ করেছে। এ ব্যাপারে জয়নালের ঘরে গেলে তার স্ত্রী জয়নাল নেই বলে জানান।
এলাকাবাসী বলেন, জয়নাল এলাকায় সমাজ সেবার নামে জোরের রাজত্ব কায়েম করতে চায়। সরকারি-বেসরকারি সকল কর্মকান্ডে তার অর্থ আতœসাতের একাধিক ঘটনা এলাকাবাসীর জানা রয়েছে। এছাড়াও সে প্রচন্ড লোভী প্রকৃতির লোক। সারাদিন এলাকার মানুষের আকাম-কুকাম নিয়ে হাঁটে। সর্বশেষ ঘটনায় বৃদ্ধ পিতা তার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছে। এ ধরনের খারাপ ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থার মাধ্যমে সমাজ চ্যুত করা উচিত বলে তারা মনে করেন।

আর পড়তে পারেন