শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

শাকিব খানের নকশাবহির্ভূত নির্মাণাধীন ভবনের ইট-পাথর গুঁড়িয়ে দিল ভ্রাম্যমাণ আদালত

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৪, ২০১৯
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

নকশা বহির্ভূতভাবে ভবন নির্মাণের অভিযোগে চিত্রনায়ক শাকিব খানকে ১০ লাখ টাকা জরিমানা করার পর এবার তার ভবনের সামনে থাকা ইট-পাথর গুঁড়িয়ে দিলেন ভ্রাম্যমাণ আদালত।

জানা গেছে, বায়ু দুষণকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মঙ্গলবার (২৪ ডিসেম্বর) রাজধানীর নিকেতনে অভিযান শুরু করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)।

নিকেতন এলাকার ২ নম্বর গেট সংলগ্ন ৮ নম্বর রোড থেকে এ অভিযান শুরু হয়। অভিযান পরিচালনা করেন ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রট মীর নাহীদ হাসান।

অভিযানের এক পর্যায়ে নিকেতনের একটি নির্মাণাধীন বাসার সামনে (ব্লক ই এর রোড ৬ এর হোল্ডিং ১ নম্বর) ইট, বালু দেখতে পায় ভ্রাম্যমাণ আদালত।

সঙ্গে সঙ্গে ডিএনসিসি গাড়ি দিয়ে এসব গুঁড়িয়ে দেয়। এসময় নির্মাণাধীন ১০ তলা ভবন ঘিরে রাখা টিনের বেড়া ভেঙে যায়।

শাকিব খানের ভবনের কেয়ারটেকার মনির হোসেন জানান, নির্মাণাধীন বাড়ির সামনে যদি এসব ইট, বালু না রাখা হয়, তাহলে কোথায় রাখব? এসব তো ভেতরে ঢোকানোর সুযোগ দিতে হবে। সিটি কর্পোরেশন কোনো সুযোগ না দিয়ে এগুলো গুঁড়িয়ে দিয়ে গেল।

তিনি আরও বলেন, ‘নির্মাণাধীন এই বাড়িটির মালিক নায়ক শাকিব খানের। সিটি কর্পোরেশন যদি আমাদের সুযোগ দিত, তাহলে আমরা এসব ইট-বালু ভবনের ভেতরে নিয়ে নিতাম। কিন্তু তারা আমাদের কোনো সুযোগ দিল না।’

এর আগে গত ১৮ নভেম্বর নিকেতনে শাকিব খানের নির্মাণাধীন এই ভবনটিতে অভিযান চালায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

সেসময় নকশাবহির্ভূত ভবনের অতিরিক্ত অংশ অপসারণে রাজধানীর নিকেতন এলাকায় অভিযান পরিচালনা করে রাজউকের ভ্রাম্যমাণ আদালত।

অভিযানের অংশ হিসেবে নিকেতনে নায়ক শাকিব খানের নির্মাণাধীন ১০ তলা ভবনটি নকশাবহির্ভূতভাবে নির্মাণের অভিযোগে ১০ লাখ টাকা জরিমানা করা হয়।

আর পড়তে পারেন