বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

রোনালদোর জাদুতে স্পেন-পর্তুগালের ম্যাচ ড্র

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১৬, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্ট :

ক্রিস্টিয়ানো রোনালদোর ফুটবল জাদুতে আবারো মোহিত হলো ফুটবল বিশ্ব। পরাজয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যাওয়া দলকে একক প্রচেষ্টায় উদ্ধার করেছেন পর্তুগিজ ফুটবলের মহাতারকা।

স্পেনের দিয়েগো কস্তা আর নাচোর গোলে পিছিয়ে পড়া পর্তুগালকে উদ্ধার করে গোলের হ্যাটট্রিক করেন রোনালদো। ম্যাচের ৮৮ মিনিটে বিশ্বকাপের ইতিহাসের ও নিজের ব্যক্তিগত ৫১তম হ্যাটট্রিক পূরণ করেন এই রিয়াল তারকা। পর্তুগিজ ফুটবল যুবরাজের গোলেই ৩-৩ ব্যবধানের ড্রয়ে শেষ হয়েছে স্পেন-পর্তুগাল ম্যাচ।

স্পেনের নাচোর করা ম্যাচের ৫ম গোলের পর সমাপ্তির প্রতিক্ষায় থাকা দর্শকদের আবার উল্লাসে ভাসিয়ে দ্বিতীয়ার্ধের একদম শেষ মুহূর্তে নিজের ট্রেডমার্ক জোরালো শটে হ্যাটট্রিক পূরণ করার পাশাপাশি দলকে পরাজয়ের হাত থেকেও রক্ষা করেন রোনালোদো।

কে বলবে দুই বছরের দণ্ডাদেশ ঝুলছে তার কাঁধে? মাঠে নামার আগে তার মুখে হাসি, মাঠ ছাড়ার মুহূর্তেও হাসি। তৃপ্তি ও স্বস্তির এক ম্যাচ খেললেন ক্রিস্টিয়ানো রোনালদো।

রাশিয়ার সোচি শহরের অলিম্পিক স্টেডিয়ামে শুক্রবার (১৫ জুন) বাংলাদেশ সময় দিবাগত রাত ১২টায় মুখোমুখি হয় স্পেন-পর্তুগাল।

ম্যাচের শুরুতেই গোল করেন রোনালদো। দর্শক ঠিকমতো জমিয়ে বসার আগেই পেনাল্টি থেকে গোল করেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। ম্যাচের মাত্র তিন মিনিটের মাথায় স্প্যানিশ ডিফেন্ডার নাচো নিজেদের পেনাল্টি বক্সে ফাউল করে বসেন রোনালদোকে। সুযোগ নষ্ট করেন নি রিয়াল মাদ্রিদ তারকা।

পেনাল্টি থেকে মাত্র তিন মিনিটেই রোনালদোর দেওয়া গোলের জবাব ২৪ মিনিটে দিলেন স্প্যানিশ স্ট্রাইকার দিয়েগো কস্তা। পর্তুগালের রক্ষণে বল দখলের লড়াইয়ে পেপেকে হারিয়ে বলের দখল নিয়ে জোরালো শটে গোল করে স্পেনকে সমতায় ফেরান তিনি।

প্রথম গোল পেনাল্টি থেকে। দ্বিতীয় গোলে আর ভাগ্যের ছোয়া নয়, প্রথমার্ধের ঠিক শেষ মুহূর্তে ডি-বক্সের সামান্য বাইরে থেকে করা তার নিচু হয়ে আসা জোরালো শট ঠেকাতে ব্যর্থ হন স্পেনের গোলরক্ষক ডেভিড ডি গিয়া। প্রথমার্ধ শেষে ২-১ গোলে এগিয়ে বিরতিতে যায় পর্তুগাল।

বিরতির পর দিয়েগো কস্তার দ্বিতীয় গোলে আবার সমতায় ফেরে স্পেন। কস্তার জোড়া গোল পূর্ণ হওয়ার তিন মিনিট পরই পর্তুগালের ডি-বক্সে নেওয়া জোরালো শটে স্পেনের হয়ে নিজের প্রথম গোল করেন নাচো। ৫৮ মিনিটে করা তার গোলেই ৩-২ ব্যবধানে এগিয়ে যায় স্পেন।

খেলার শেষ ২০ মিনিটে হাল ছেঁড়ে দিয়ে খেলতে থাকা পর্তুগালকে নিশ্চিত পরাজয় থেকে বাঁচিয়ে দেন অধিনায়ক রোনালদো। ৮৮ মিনিটের মাথায় নেয়া তার বাঁকানো ফ্রি কিক ঠেকাতে ব্যর্থ হন স্প্যানিশ গোলরক্ষক ডি গিয়া। রোনালদো তুলে নেন হ্যাটট্রিক।

৩৩ বছর ১৩০ দিন বয়সে করা এই হ্যাটট্রিক তাকে ইতিহাসের পাতায় তুলে দিয়েছে। বিশ্বকাপে সবচেয়ে বেশি বয়সে হ্যাটট্রিক করার রেকর্ড এখন রোনালদোর দখলে।

 

আর পড়তে পারেন