শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

যৌনজীবন উপভোগ করার ৮ টিপ্‌স, দিচ্ছেন যৌনকর্মীরা

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৮, ২০১৬

FFFFFস্বাস্থ্য ডেস্ক: শারীরিক মিলন নিয়ে কমবেশি প্রত্যেকেরই কিছু না অস্বস্তি বা লজ্জা থাকে। ইচ্ছা-অনিচ্ছা অনুযায়ী পার্টনারকে হ্যাঁ অথবা না বলতে শুরু করুন। যৌনতৃপ্তি পেতে গেলে কোন বিষয়গুলি মেনে চলা উচিত? এ নিয়ে অ্যাডাল্ট এন্টারটেইনার এবং যৌনকর্মীদের সঙ্গে কথা বলা হয়েছিল একটি সমীক্ষায়। তাঁরা বলেছেন,
১. সেক্স-এর সময়ে সর্বদা জেল জাতীয় লিউব ব্যবহার করুন। এর ফলে ঘর্ষণের সম্ভাবনা কমবে। ফলে সে ক্ষেত্রে আপনার এবং আপনার পার্টনারের যৌনাঙ্গে ক্ষত তৈরির আশঙ্কা থাকবে না।
২. শারীরিক মিলন নিয়ে কমবেশি প্রত্যেকেরই কিছু না কিছু অস্বস্তি বা লজ্জা থাকে। পছন্দ-অপছন্দ নিয়ে পার্টনারের সঙ্গে খোলাখুলি কথা বলুন।
৩. যৌনকর্মীরা নিজেদের অভিজ্ঞতা থেকে বলছেন, নির্দিষ্ট একটা সীমা পর্যন্তই সব কিছু করা উচিত। ইচ্ছা-অনিচ্ছা অনুযায়ী পার্টনারকে হ্যাঁ অথবা না বলতে শুরু করুন।
৪. পরিচ্ছন্নতা এবং হাইজিন মেনে চলা অত্যন্ত গুরুত্বপূর্ণ।
৫. একটু মেক আপ করে নিলে বা সেজেগুজে নিলেও নতুন আনন্দ পাওয়া সম্ভব। অনেক পর্নস্টারও নাকি নিজেদের ব্যক্তিগত জীবনে এমনটা করে থাকেন।
৬. পর্নস্টারদের আরও একটা পরামর্শ— একজন অ্যাথলিটের মতো আপনারও নিজের শরীর সম্পর্কে স্বচ্ছ ধারণা খাকা উচিত।
৭. সেক্সের সময় আপনার কী পছন্দ, সেটা আপনার পার্টনারের জানা প্রয়োজন। তাই পার্টনারের সঙ্গে নিয়মিত সেক্স চ্যাট করুন। এ ক্ষেত্রে খোলামেলা ভাষাতেই পার্টনারকে আপনার পছন্দ-অপছন্দ জানিয়ে দিন।
৮. সবথেকে গুরুত্বপূর্ণ হল ভালবাসা। শরীর নয়, আগে কথা বলুক মন। তবেই পাওয়া যাবে সম্পূর্ণতা।

আর পড়তে পারেন