বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মেয়েরা শিক্ষিত হলে পরিবার ও জাতি উন্নত হয় – মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২৩, ২০১৭
news-image

 

সুজন দাস॥
আগামি বছরে সম্পন্ন করা হবে। দুই উপজেলা প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে যাবে। আজকের শিক্ষার্থীরা ভিশন ৪১ বাস্তবায়ন করবে। বঙ্গবন্ধুর সু-যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার ভিশন ৪১ বাস্তবায়নের ক্ষেত্র তৈরি করে দিয়ে যাবে। ইতিমধ্যে আমরা মধ্যম আয়ের দেশের দ্বারপ্রান্তে। উন্নত দেশগুলোতে ছাত্ররা টেকনিক্যাল শিক্ষা গ্রহন করে। যার ফলে তারা বিশে^র সকল দেশে চাকুরি করছে। বাংলাদেশেও প্রায় ৪ থেকে ৫ লক্ষাধিক বিদেশী টেকনিক্যাল লোক রয়েছে। তাই ছাত্রদের টেকনিক্যাল শিক্ষায় শিক্ষিত হতে হবে। সেই সাথে মেয়েরা উচ্চ শিক্ষা গ্রহণ করতে হবে। কারন মেয়েরা শিক্ষিত হলে পরিবার ও জাতি উন্নত হয়। শিক্ষা গ্রহনের মাধ্যমে আজকের ছাত্র-ছাত্রীদের মানব সম্পদে রুপান্তরিত হতে হবে।

শনিবার হাজীগঞ্জ-শাহরাস্তি নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম হাজীগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ভিত্তিপ্রস্থর স্থাপন ও উদ্ধোধন অনুষ্ঠানে উপরোক্ত কথাগুলো বলেন।
হাজীগঞ্জ উপজেলায় ৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪ তলা ভিত বিশিষ্ট ভবনের ১ তলা একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন, ১ শিক্ষা প্রতিষ্ঠানের উর্ধ্বমূখী সম্প্রসারিত নির্মিত ভবন ও ১টি শিক্ষা প্রতিষ্ঠানে নব-নির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন,
দেশের উন্নয়ন বিষয়ে মেজর অব. রফিকুল ইসলাম ইসলাম বীর উত্তম এমপি বলেন, দেশ এখন উন্নয়নের মহাসড়কে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে দেশের প্রতিটি এলাকায় উন্নয়নের জোয়ার বইছে। বিশেষ করে হাজীগঞ্জ-শাহরাস্তি নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়ন করা হয়েছে। দুই উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে ব্যাপক উন্নয়ন কাজ করা হয়েছে। নতুন ভবন অথবা সম্প্রসারিত ভবনের কাজ করা হয়েছে এবং হচ্ছে। রাস্তা-ঘাট পাকাকরণ, কয়েক শতাধিক ব্রীজ, পুল-কালর্ভাট নির্মান করা হয়েছে। বিদ্যুতের আলোয় আলোকিত দুই উপজেলা। যে টুকু বাদ আছে, আগামি বছরে সম্পন্ন করা হবে। দুই উপজেলা প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে যাবে।
ভিত্তি প্রস্তর স্থাপন ও উদ্বোধনী অনুষ্ঠানগুলোতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুল আলম মজুমদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মো. মাইনুদ্দিন। শনিবার সকাল ৯টায় অলিপুর উচ্চ বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ¦ সফিকুল ইসলাম মীর। প্রধান অতিথি ও বিশেষ অতিথি ছাড়াও অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলী আশ্রাফ দুলাল, বিদ্যালয়ের মানপত্র পাঠ করেন প্রধান শিক্ষক মো. ইসমাঈল হোসেন সর্দার।
সকাল সাড়ে ১০টায় উচ্চগাঁ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উর্ধ্বমূখী সম্প্রসারিত ভবনের উদ্বোধন করেন ও অভিভাবকদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন প্রধান অতিথি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ফেরদৌস আহমেদ মজুমদার। অনুষ্ঠান পরিচালনা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সায়েদুল বাশার জুয়েল।
দুপুর সাড়ে ১২টায় কালচোঁ উত্তর ই্উনিয়নের সিহিরচোঁ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব-নির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও সিআইপি পদকপ্রাপ্ত বিশিষ্ট শিল্পপতি জয়নাল আবেদীন মজুমদার। প্রধান অতিথি ও বিশেষ অতিথি ছাড়াও অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান মানিক হোসেন প্রধানীয়া, মানপত্র পাঠ করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুলফিকার আলী মজুমদার। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাবেক ইউনিয়ন যুবলীগের আহবায়ক আনোয়ার হোসেন।
দুপুর ৩ টায় ধড্ডা মোয়াজ্জেম হোসেন চৌধুরী ডিগ্রি কলেজের নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি এ্যাড. আহসান হাবিব। প্রধান অতিথি ও বিশেষ অতিথি ছাড়াও অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. জাকির হোসেন লিটু। স্বাগত বক্তব্য রাখেন, কলেজ অধ্যক্ষ মো. জামাল উদ্দিন। অনুষ্ঠান সঞ্চালনা করেন, কলেজের অধ্যাপক এবারত উল্যাহ্ মানিক।
বিকাল সাড়ে ৪টায় নেছারাবাদ ছালেহিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুল আলম মজুমদার। প্রধান অতিথি ও বিশেষ অতিথি ছাড়াও অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ, এলাকার পক্ষে কবির হোসেন বকাউল। অনুষ্ঠান পরিচালনা করেন, স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান পলাশ।
অনুষ্ঠানগুলোতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আহম্মদ খসরু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম ফারুক মুরাদ, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি রোটা. আহসান হাবিব অরুন, সাধারণ সম্পাদক ও শহর যুবলীগের আহবায়ক হায়দার পারভেজ সুজন, ইউপি চেয়ারম্যান আলহাজ¦ আব্দুল হাদী মিয়া, কবির হোসেন মিয়াজী, মো. রফিকুল ইসলাম, জেলা পরিষদের সদস্য মো. বিল্লাল হোসেন, সংরক্ষিত মহিলা সদস্য জান্নাতুল ফেরদৌসি, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু ইউছুফ মোহন গাজী, শহর ছাত্রলীগের সভাপতি জাকির হোসেন সোহেল, সাধারণ সম্পাদক মেহেদী হাছান রাব্বি প্রমুখ। এ সময় উপজেলা কর্মরত সরকারি কর্মকর্তা, উপজেলা ও শহর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ অঙ্গ-সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ এবং স্ব-স্ব প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ, শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন