শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মেয়েদের কত বছর হলে বিয়ের জন্য পাগল হয়ে উঠে যেনে নিন

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৬, ২০১৬

Hafizabad-Girlমুল বিষয়ে যাবার আগে চলুন কিছু জেনে নিই কোথায় যেন একটা প্রবাদ পড়েছিলাম, মানুষ জীবনে তার লক্ষ্য কিংবা কতটুকু সফল হতে পারবে, সেটা ৩৩-৩৫ বছর বয়সের মধ্যেই বুঝতে পারে। ব্যাপারটা এমনই, আপনি এই বয়সে এসে অদূর ভবিষ্যত নিয়ে হালকা পাতলা চিন্তা করতে পারবেন,জীবনের শেষ গন্তব্যে কি করবেন, সেটা চিন্তা করতে পারবেন।

ফ্ল্যাট বাড়ীর জন্য কিস্তি জমা দেওয়া শুরু করতে পারবেন। গাড়ি কিনার চেষ্টা করতে পারেন, নেহায়েৎ ব্যাংক লোন নিয়ে হলেও। একটু গোড়া থেকে শুরু করি, ১৮ বছর বয়স শেষে একজন যদি বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করে, তার ২২-২৩ বছর বয়সে শিক্ষাজীবন শেষ হয়ে যাওয়ার কথা। গড়ে বাংলাদেশী ছেলেদের চাকুরী পেতে পেতে ২৪-২৫ বছর হয়ে যায়। তারপরও অনেক সময় পছন্দমতো চাকুরী পায় না, এই অফিস, ঐ অফিস ঘুরা ঘুরি করে। ধরলাম আলটিমেট চাকুরীটা পেতে তার ২৭ -২৮ বছর হয়ে গেল।

তারপর বলে একটু গুছিয়ে নিই, তারপরেই বছর ২-১ পরে বিয়ে করবো। গুছিয়ে নিতে গিয়ে দেখা গেল, সংসার চালানো অনেক কঠিন। তখন বলে একটা প্রমোশন পেলেই বিয়ে করবো। প্রমোশন পেতে পেতে ৩২ বছর হয়ে যায় অনেকের। তারপর ভদ্রলোক এইবার বিয়ের ঘোষণা দেন। মিয়া এখন বিয়াতে রাজী, আত্মীয় স্বজন, পাড়াপ্রতিবেশী সকলে ঝাপিয়ে পড়ে বিবি খুঁজতে। এই মেয়ে দেখে, ঐ মেয়ে দেখে, পছন্দসই মেয়ে খুঁজে পেতে ৩৩ পার হয়ে যায়। তারপর বিয়ের পিড়িতে বসেন মিয়া ভাই।আমি এমনও দেখেছি, ৩৫-৩৮ বছর পরেও অনেক পুরুষ নিজেকে বিয়ের জন্য যোগ্য মনে করেন না।

তারা মনে করেন, আর একটু প্রতিষ্ঠিত হয়ে নিই আগে, তাহলে বিয়ের বাজারে নিজের দামটা আরো একটু বাড়বে, আরো একটু সুন্দরী, গুনবতী, কচি মেয়ে পাবো। একটা চরম সত্য কথা বলি, অনেক পুরুষ মানুষ আমার উপর ক্ষেপেও যেতে পারেন। সত্যটা হলো, যাদের বয়স ৩৫-৩৮ এর কোটায়, তারা বউ হিসেবে ২১ -২৪ (সর্বোচ্চ) বছরের মেয়েদেরই বেশি পছন্দ করে। মানে অনার্স পাশ করা মেয়ে, মাস্টার্স পাশ করা মেয়ে অনেকের পছন্দ নয়।

অনেকে আবার অনার্স পড়ুয়া মেয়ে পছন্দই করেন না, তাদের পছন্দ ঐ ১২ ক্লাশ পাস, মানে ইন্টারমিডিয়েট পর্যন্ত।কারণ ঐ ১৮ বছরের মেয়েদের ইচ্ছে মতন শেইফ দেওয়া যায়। যেমনি বলবেন, তেমনি চলবে।

স্বামী স্ত্রীতে ১২-১৪ বছর বয়সের পার্থক্য অনেক সময় অনেক জটিলতা সৃষ্টি করে। দুই জনের মানসিক চাহিদাটা মিল না হলেই এই সমস্যাগুলো প্রকট হয়ে যায়। নিজের থেকে ১২ বছরের কারো সাথে এডজাস্ট করাটা অনেক সময় সত্যিই কষ্টকর। আবার ৩৫+ বয়সে অনেকের ভীমরতিও হয়। আমি একজনকে চিনি, যিনি বউকে সান গ্লাস কিনে দিয়েছেন, বউ বায়না করে নাই।

 

♣ আলোচিত সব খবর♣

♣এই কাজগুলো করলে মেয়েরা অাপনার পিছু ছাড়বে না!

♣মেয়েদের কুমারীত্ব পরীক্ষার ৩ টি পদ্ধতি চুপিচুপি জেনে নিন

♣প্রথম মিলনে রক্তক্ষরন ও কিছু ভুল ধারনা

♣যে কারণে কিছু ছেলেরা কথা বলার সময় মেয়েদের বুকের দিকে তাকায়

♣আজীবন যৌবন ধরে রাখে ও নতুন চুল গজায় যে বিনা পয়সার খাবারটি খেলে

♣‘M’ চিহ্ন হাতে থাকলে আপনিও হয়ে যাবেন ভাগ্যবান!

♣সানি লিওনের মৃত্যু মানতে পারছেন না তার ভাই!

♣নারীরা পুরুষের কোন অঙ্গের প্রতি আকৃষ্ট!

♣পুরুষের মুখে যে ৭ টি কথা শুনলেই পাগল হয়ে যান মেয়েরা! এমনকি…

♣‘আঙ্কেল, তুমি আমাকে (….) করলে না’?

♣সাবধান : শীতে জিভ দিয়ে ঠোঁট ভেজানো নয়

♣নাক ডাকা চিরতরে দূর করবে ২টি জাদুকরী পানীয়

♣ঘুমিয়েছেন মেয়ে হয়ে, ঘুম থেকে সকালে উঠেই হয়ে গেলেন ছেলে!

♣বিশ্বের সবচেয়ে বিপজ্জনক ১০ প্রাণী (ছবিতে দেখুন ও জানুন)

♣মধ্য বয়সী মহিলাদের প্রতি কেন ছেলেরা একটু বেশি আকৃষ্ট হয়

♣দীর্ঘ সময় সহবাসের তিনটি গুরুত্বপূর্ণ পদ্ধতি (শধুমাত্র বিবাহিত পুরুষদের জন্য)

আর পড়তে পারেন