শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মেঘনা উপজেলায় গ্রামীণ জনগোষ্ঠীর উন্নয়নে মহিলা সমাবেশ অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২০, ২০১৯
news-image

প্রেস বিজ্ঞপ্তিঃ

জেলা তথ্য অফিস, কুমিল্লার আয়োজনে ২০ আগষ্ট মেঘনা উপজেলার শিবনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গ্রামীন জনগোষ্ঠীর উন্নয়নে প্রচার কার্যক্রম শক্তিশালী করণ শীর্ষক প্রকল্পের আওতায় মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ, সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ, বাল্য বিবাহ, যৌতুক, দুর্নীতি, মাদক এবং সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধ বিষয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়।

আফরোজা পারভীন, উপজেলা নির্বাহী অফিসার, মেঘনা’র সভাপতিত্বে অনুষ্ঠিত মহিলা সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাইফুল্লাহ মিয়া রতন শিকদার, উপজেলা চেয়ারম্যান, উপজেলা পরিষদ, মেঘনা, কুমিল্লা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মীর হোসেন আহসানুল কবীর, সিনিয়র তথ্য অফিসার, কুমিল্লা, মো: ফারুক সরকার আব্বাসী, চেয়ারম্যান, ভাওরখোলা ইউপি, মেঘনা ও হরিদাস সরকার, উপজেলা সহকারী শিক্ষা অফিসার, মেঘনা। স্বাগত বক্তব্য রাখেন মোসা: কহিনুর আক্তার, প্রধান শিক্ষক, শিবনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

সমাবেশে বক্তাগন বলেন দলমত নির্বিশেষে সকলকে দেশের প্রতি আস্থা বিশ্বাস ও ভালোবাসা বাড়াতে হবে এবং ঐক্যবদ্ধ ভাবে দেশেকে টেকসই উন্নয়নের দিকে এগিয়ে নিতে হবে। এটি সামাজিক ভাবে দেশের সকল নাগরিকের দায়িত্ব। সকল ক্ষেত্রে দুর্নীতি দূর করতে হবে। বঙ্গঁবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার দারিদ্রের বিরুদ্ধে, ক্ষুধার বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করেছেন। এই যুদ্ধে সকলের ঐক্যবদ্ধ চেষ্টায় জয়লাভ করে ২০২১ সালে মধ্যেম আয়ের দেশ ও ২০৪১ সনে সমৃদ্ধ সোনার বাংলা গড়তে সরকার বদ্ধ পরিকর। বক্তাগন বলেন, এই লক্ষ্যে সরকার কাজ করছে। তাই তো দারিদ্রতার হার প্রায় ২১.৮ ভাগে এবং অতি দারিদ্রতার হার ১১.৩ ভাগে নেমে এসেছে। বিদ্যুৎ উৎপাদনের সক্ষমতা ৩২০০ মেগাওয়াট থেকে ২১ হাজার ৬৫০ মেগাওয়াটে, বৈদেশিক রিজার্ভ ৩.৪৮ থেকে ৩৪ মিলিয়ন ডলারে এবং মাথা পিছু আয় ৫২০ মার্কিন ডলার থেকে ১৯০৯ মার্কিন ডলারে উন্নিত হয়েছে। এই জন্যই আমেরিকার সাবেক রাষ্ট্রপ্রতি বারাক ওবামা প্রেসিডেন্ট থাকাকালীন সময়ে কেনিয়া সফর কালে তাদের দেশের উন্নতির জন্য বাংলাদেশকে অনুসরণের আহবান জানান। ডেঙ্গুঁ প্রতিরোধে সকলকে সচেতন হওয়ার অনুরোধ করা হয়। সমাজ ও রাষ্ট্রে শান্তি বজায় রাখার জন্য সূরা নেসার উদাহরন দিয়ে সকলকে ধর্মীয় অনুশাসন মেনে চলার, হানাহানি ও ভ্রাতৃত্ব নষ্ট হয় এমন কাজ বন্ধে সচেতন মানুষকে ভূমিকা রাখার আহবান জানান। মহিলা সমাবেশের পূর্বে চলচ্চিত্র প্রদর্শণ ও সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আর পড়তে পারেন