শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মেঘনায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৭, ২০১৯
news-image

 

দাউদকান্দি প্রতিনিধিঃ
কুমিল্লার মেঘনা উপজেলা ভাওরখোলা ইউপি চেয়ারম্যান ফারুক আবাবসীর বিরুদ্ধে সাতজন ইউপি সদস্য বিভিন্ন অনিয়ম, দূর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ উঠেছে।

রবিবার (২৭ অক্টোবর) দুপুরে মেঘনা আইডিয়েল স্কুলে সাংবাদিক সম্মেলন করে ওই ইউনিনের আটজন সদস্য লিখিত বক্তব্যে এমন অভিযোগ করেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ এবং চেয়ারম্যানের অপসারনের দাবীতে ভাওয়ারখোলা-মেঘনা উপজেলা সড়কে মাননববন্ধন করে এলাকাবাসী।

সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগে ইউপি সদস্যরা জানান, বিএনপির আমলে থেকে শুরু করে টানা তিনবার ভাওরখোলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়। মোঃ ফারুক হোসেন সরকার চেয়ারম্যান হওয়ার পর অস্ত্র আর সন্ত্রাসী বাহিনী দিয়ে পুরো পরিষদ ও এলাকা নিয়ন্ত্রণ করার অভিযোগ রয়েছে।

ভাওয়রখোলা ইউনিয়ন পরিষদে ৯টি ওয়ার্ডে ৯জন ও তিনজন মহিলা মেম্বার থাকার পরও প্রতিটি ওয়ার্ডে সকল উন্নয়নমূলক কাজ চেয়ারম্যান ফারুক আব্বাসী তাঁর নিজস্ব বাহিনী দিয়ে করান। পরিষদের উন্নয়ন কাজ এডিপি, টিআর, খাবিখা, কাবিটা এবং ১% টাকার প্রকল্পের নাম মাত্র মেম্বারদেরকে সভাপতি করা হয়। প্রকল্পের টাকা ওঠানোর জন্য মেম্বারদেরকে পরিষদে নিয়ে দরজা বন্ধ করে অস্ত্রের ভয় দেখিয়ে স্বাক্ষর নিয়ে টাকা তুলে নেয়। কোন মেম্বার এর প্রতিবাদ করলেই লাঞ্চনার শিকার হতে হয়। তিন বছর যাবৎ সকল মেম্বারদেরকে বেতন ও সম্মানী না দেওয়ায় তারা ফুসে ওঠে। এ ইউনিয়নের মধ্যে কেউ দালান নির্মাণ করলেই তাকে মোটা অংকের টাকা চাঁদা দিতে হয় বলেও ভুক্তভোগিরার জানান। আর এ ক্ষোভের ফলেই আজ আটজন ইউপি সদস্য এবং এলাকাবাসী তার অপসারণ চেয়ে মানববন্ধন প্রতিবাদ সভা ও সাংবাদিক সম্মেলন করেছে।

ইউপি সদস্য সাব মিয়া ও মহিলা সদস্য ফাতেমা আক্তার বলেন, ফারুক অব্বাসী চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর আমাদেরকে তিন বছর যাবৎ আমাদেরকে কোন বেতন ভাতা দিচ্ছে না। আমরা আমাদের পাপ্য চাইতে গেলে উল্টো হুমকি ও ধমকি দেয়। আর আমাদেরকে প্রকল্পের সভাপতি করে তার সন্ত্রাসী বাহিনী দিয়ে কাজ করে আর আমাদের পরিষদে নিয়ে জোর করে স্বাক্ষর নিয়ে টাকা তুলে নেয়। এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ করেছি। এর আগেও সে দুইবার চেয়ারম্যান ছিল বিধায় এলাকাবাসী কেউ ভয়ে প্রতিবাদ করে না।

ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নাজির হোসেন বলেন, সে চেয়ারম্যান নির্বাচিত হয়ে আওয়ামীলীগের নেতা-কর্মীদের মিথ্যা মামলা দিয়ে হয়রানির শিকার হয়েছে। এ ইউনিয়নে কেউ দালান নির্মাণ করতে হলে তাকে মোটা অংকের চাঁদা দিতে হয়। তার সন্ত্রাসী বাহিনী আর অস্ত্রের ভয়ে কেউ মুখ খুলতে ভয় পায়। আমরা তার অত্যাচার থেকে মুক্তি চাই।

চেয়ারম্যান ফারুক আব্বাসী অভিযোগ অস্বিকার করে বলেন, আমি টানা তিন বারের নির্বাচিত চেয়ারম্যান। সামনে নির্বাচনের দিন এগিয়ে আসায় একটি মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

আর পড়তে পারেন