বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মুরাদনগর স্বাস্থ্য কমপ্লেক্সের অনিয়মের চিত্র গণমাধ্যমে প্রকাশ করায় সাংবাদিকের বিরুদ্ধে মামলা

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১১, ২০১৭

মুরাদনগর সংবাদদাতা ঃ
কুমিল্লার মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন সমস্যা, কর্মরত চিকিৎসক ও কর্মচারিদের অনিয়মের চিত্র ধারাবাহিকভাবে জাতীয় দৈনিকসহ আঞ্চলিক পত্রিকায় প্রকাশের জের ধরে দৈনিক ইত্তেফাক পত্রিকার মুরাদনগর উপজেলার সংবাদদাতা মো: মোশাররফ হোসেন মনির ও স্থানীয় প্রত্রিকার সাংবাদিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক চাদাঁবাজির মিথ্যা মামলা দায়ের করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। এতে স্থানীয় সাংবাদিক ও সুশীল সমাজে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
জানা যায়, গত ১৩ ফেব্রুয়ারী থেকে ৩ এপ্রিল পর্যন্ত “মুরাদনগর স্বাস্থ্য কমপ্লেক্সের দুইটি অ্যাম্বুলেন্স বিকল,” “মুরাদনগরে ৪০টি কমিউনিটি ক্লিনিকের অধিকাংশই মুখ থুবড়ে পড়েছে,” “একজন ডাক্তার দিয়ে চলছে ৫০ শয্যার হাসপাতাল!,” “মুরাদনগরে চিকিৎসক সংকটে সাত উপস্বাস্থ্য কেন্দ্রে তালা,” ও “মুরাদনগরে এইচএসসি পরীক্ষা কেন্দ্রগুলোতে ছিলনা মেডিকেল টিম: উদ্বিগ্ন অভিভাবকরা” এমন শিরোনামসহ বিভিন্ন শিরোনামে দৈনিক ইত্তেফাকসহ বেশ কয়েকটি জাতীয় দৈনিক ও স্থানীয় পত্রিকায় ফলাও করে খবরগুলো প্রকাশিত হয়। স্বাস্থ্য কমপ্লেক্সের অনিয়মের চিত্র ধারাবাহিকভাবে গণমাধ্যমে প্রকাশ হওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষ ক্ষিপ্ত হয়ে দৈনিক ইত্তেফাকের মুরাদনগর উপজেলা সংবাদদাতা মো: মোশাররফ হোসেন মনিরসহ স্থানীয় একটি পত্রিকার প্রতিনিধির বিরুদ্ধে গত ৩ এপ্রিল সোমবার সন্ধ্যায় ডা. সিরাজুল ইসলাম মানিক বাদী হয়ে মুরাদনগর থানায় চাদাঁবাজির অভিযোগে একটি মিথ্যা মামলা দায়ের করেন।
সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের ঘটনায়, মুরাদনগর প্রেস ক্লাব, উপজেলা প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়ন ও মুরাদনগর রিপোর্টাস ইউনিটিসহ বিভিন্ন সংগঠন এবং সুশীল সমাজ তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে এই মিথ্যা মামলা প্রত্যাহার করার দাবি জানান।
মামলা প্রত্যাহার না হলে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও কর্ম বিরতি ছাড়াও কঠোর কর্মসূচির হুশিয়ারি দিয়েছেন স্থানীয় সাংবাদিকরা।

আর পড়তে পারেন