শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মুরাদনগরে সালিশে ডেকে বিষ প্রয়োগে হত্যার অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৫, ২০১৯
news-image

মাহবুব আলম আরিফ, মুরাদনগর ঃ

কুমিল্লার মুরাদনগর উপজেলার রামচন্দ্রপুর উত্তর ইউনিয়নের বাখরাবাদ এলাকায় গত সোমবার (১৩ মে) সকালে সালিশে ডেকে আবদুল খালেক(৭৫) নামের এক বৃদ্ধকে বিষ খাইয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় তার ছেলে সোহেল চৌধুরী বাদল বাদী হয়ে ঐদিন রাতেই বাঙ্গরা বাজার থানায় একটি অভিযোগ দায়ের করেছে।

নিহত খালেক মিয়ার স্ত্রী আছিয়া বেগম অভিযোগ করে বলেন, আমার নাতি রাব্বি ও পাশের বাড়ির ভাঙ্গারী ব্যবসায়ী আবুল কাশেমের মেয়ে রিনা আক্তার(২২) গত ৩ বছর পূর্বে সর্ম্পক করে বিয়ে করেন। তাদের দাম্পত্য জীবনে একটি তিন মাসের সন্তান রয়েছে। রিনার বাবা আবুল কাশেম গত রবিবার (১২ মে) দুপুরে রাব্বির বাড়ি (বি-বাড়িয়া জেলার বাঞ্চারামপুর উপজেলার উজানচর) থেকে মেয়েকে আনতে গেলে রাব্বির বাবা-মা তার পুত্রবধূকে দিতে অপারগতা প্রকাশ করে। এতে ক্ষিপ্ত হয়ে তাদেরকে দেখে নেওয়ার হুমকি দেন কাশেম। রিনাকে তার শ্বশুর বাড়িতে নির্যাতন করা হচ্ছে এ অভিযোগে ঐদিন সন্ধ্যায় নিজ এলাকায় এসে স্থানীয় মাতব্বর হাজী ফুল মিয়ার বাড়িতে সালিশ ডেকে রাব্বির নানা খালেক মিয়াকে জুতাপেটা করেন কাশেম। পরদিন সোমবার (১৩ মে) সকাল ৯টায় আবারও ডেকে নিয়ে মারধর করে রোজা থাকাবস্থায় জোড়পূর্বক চা পান করায় তাকে। সেখান থেকে বাড়ী ফিরে সকাল ১০টার দিকে খালেক মিয়া অসুস্থ হয়ে পড়ে এবং পরিবারের লোকজনের কাছে বলেন ফুল মিয়া হাজীর বাড়ীতে আমাকে জোরকরে চায়ের সাথে কী যেন খাইয়ে দিয়েছে? আমি আর বাচঁবনা! এই বলে তার মৃত্যু হয়।

অভিযুক্ত আবুল কাশেমের বাড়ীতে গিয়ে না পেয়ে তার মোবাইল ফোন ০১৮৮৫৩৬৭৬৫৪ নাম্বারে অনেক বার যোগাযোগের চেষ্ঠা করেও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

ফুল মিয়া হাজী তার বাড়িতে সালিশের বিষয়টি স্বীকার করলেও মারধর ও খাওয়ানোর বিষয়টি অস্বীকার করে বলেন, কাশেমের মেয়েকে না দেওয়ার বিষয়টি আমার কাছে বিচার আসলে, খালেক মিয়াকে আমার বাড়ীতে ডেকে এনে তার নাতী বৌকে বাবার বাড়িতে পাঠানোর কথা বলে এর পরদিন সোমবার সকালে আমি ঢাকা চলে আসি।

এ ঘটনায় বাঙ্গরাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান সালিশে মারধরের বিষয়টি স্বীকার করে বলেন, প্রাথমিক ভাবে মনে হচ্ছে মারধরের ঘটনার অপমান সইতে না পেরেই বিষ খেয়ে অত্মহত্যা করেছে। বিষয়টি তদন্ত চলছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

আর পড়তে পারেন