শনিবার, ৩০শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মুরাদনগরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৬, ২০১৮
news-image

মাহবুব আলম আরিফ ঃ
যথাযোগ্য মর্যাদা ও বর্ণাঢ্য আয়োজনে ৪৮তম মহান বিজয় দিবস উদযাপন করেছে মুরাদনগর উপজেলা প্রশাসন ও বিভিন্ন রাজনৈতিক, সাংস্কৃতিক সংগঠনসহ সকল শ্রেণি পেশার মানুষ।

রবিবার প্রভাতে সূর্যোদয়ের সাথে সাথে মুরাদনগর উপজেলা পরিষদ চত্ত্বরে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে মহান বিজয় দিবসের অনুষ্ঠানের সূচনা করা হয়।

সকাল ৬টা ৪০ মিনিটে মুরাদনগর কেন্দ্রীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পন করে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করেন সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন(এফসিএ), উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ আবদুল কাইয়ুম খসরু, উপজেলা নির্বাহী অফিসার মিতু মরিয়ম, সহকারি কমিশনার (ভূমি) রায়হান মেহেবুব, কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সিনিয়র সহসভাপতি ম. রুহুল আমিন, উপজেলা আ’লীগ ও বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন, উপজেলার সকল কার্যালয়ের কর্মকর্তা ও সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ।

সকাল ৮টায় মুরাদনগর ডিআর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠের মঞ্চে জাতীয় পতাকা উত্তোলন, পুলিশ, বিএনসিসি, আনসার ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, রোভার স্কাউট ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে সমাবেশ, কুচকাওয়াজ, অভিবাদন গ্রহন, শরীরচর্চা প্রদর্শন ও পুরস্কার বিতরন অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ আবদুল কাইয়ুম খসরু। উপজেলা নির্বাহী অফিসার মিতু মরিয়মের সভাপতিত্বে এসময় মহিলা ভাইস চেয়ারম্যান সানোয়ারা বেগম লুনা, জেলা পরিষদের সদস্য খায়রুল আলম সাধন, ভিপি জাকির, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আলীনুর বশীর, মুরাদনগর থানার (ওসি) কেএম মনজুর আলম, বাঙ্গরা বাজার থানার (ওসি) মিজানুর রহমান, কৃষি কর্মকর্তা আলম মামুন রাসেল, মাধ্যমিক শিক্ষা অফিসার শফিউল আলম তালুকদার ও উপ-সহকারী কৃষি কর্মকর্তা সূফি আহাম্মদসহ সকল কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শণ শেষে বিজয়ী ও অংশগ্রহনকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এছাড়াও দিনব্যাপী পালিত অন্যান্য কর্মসূচির মাধ্যমে রয়েছে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধণা ধর্মীয় সকল উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, খেলাধূলা, হাসপাতাল ও এতিমখানায় উন্নত মানের খাবার পরিবেশন, আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজন।

 

আর পড়তে পারেন