শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মুরাদনগরে অবৈধ ড্রেজার মেশিন জব্দ ও ৫০ হাজার টাকা জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৩, ২০২০
news-image

মুরাদনগর প্রতিনিধি:
কুমিল্লার মুরাদনগর উপজেলার ইউসুফনগর এলাকা থেকে অবৈধভাবে কৃষি জমি থেকে মাটি উত্তোলনের অভিযোগে আলোচিত ড্রেজার ব্যবসায়ী রফিকের ১টি ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে। পাশাপাশি অবৈধ ভাবে মাটি উত্তোলনের দায়ে ড্রেজার মালিক রফিকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার বিকেলে উপজেলা সদর ইউনিয়নের ইউসুফনগর গ্রামে অভিযান চালিয়ে ও ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মুরাদনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম কমল।

জানা যায়, উপজেলা সদর ইউনিয়নের ইউসুফনগর গ্রামের মৃত মন্তাজ উদ্দিনের ছেলে রফিকুল ইসলাম ইউসুফনগর-রামপুরের বিলে প্রথমে সামান্য একটু জমি ক্রয় করে। পরে সেই কৃষি জমি থেকে অবৈধ ড্রেজার দিয়ে মাটি উত্তোলন করার ফলে আশ-পাশের জমি ভেঙ্গে পরলে প্রভাব খাটিয়ে নাম মাত্র মূল্য দিয়ে নিরিহ কৃষকের কাছ থেকে হাতিয়ে নেয় প্রায় দশ একর জমি। তার ভয়ে সরাসরি কেউ প্রতিবাদ না করতে পেরে স্থানীয় ভাবে নাম প্রকাশ না করে এসিল্যান্ড সাইফুল ইসলাম কমলকে কৃষি জমি থেকে অবৈধ ড্রেজার দিয়ে মাটি উত্তোলনের বিষয়টি অবহিত করে।
পরে বৃহস্পতিবার বিকেলে ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ড্রেজার মেশিন মালিক রফিকুল ইসলামকে পঞ্চাশ হাজার টাকা জরিমানাসহ ১টি ড্রেজার মেশিন জব্দের নির্দেশ দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মুরাদনগর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম কমল বলেন, মুরাদনগরের স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন এফসিএ মহোদয় ও উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশ স্যারের নির্দেশনায় উপজেলার সকল ইউনিয়নে নিয়মিত অবৈধ ড্রেজারের উপরে অভিযান চলছে। অবৈধ ড্রেজারের বিষয়ে শুন্য সহনশীলতা নীতি প্রয়োগ করা হবে।

আর পড়তে পারেন