শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মুরাদনগরের ‘সুমি’র ছাত্রলীগের কেন্দ্রীয় সদস্য পদ লাভ

আজকের কুমিল্লা ডট কম :
মে ৩০, ২০১৭
news-image

মাহবুব আলম আরিফ, মুরাদনগর ঃ
বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের কার্যনির্বাহী কমিটির সদস্য পদ লাভ করেছেন মুরাদনগরের মেয়ে ও ইডেন কলেজ ছাত্রী মাহমুদা আক্তার সুমি।
গত ২৫শে মে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারন সম্পাদক এসএম জাকির হোসাইনের যৌথ স্বাক্ষরিত সংগঠনের একটি প্যাডে এই সদস্য পদটির অনুমোদন দেয়া হয়।
মাহমুদা আক্তার কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার বাঙ্গরা পশ্চিম ইউনিয়নের কাগাতুয়া গ্রামের আওয়ামীলীগ কর্মী অহিদুর রহমান অলি’র মেয়ে।
জানা যায়, ১৯৯১সালের ১২ই নভেম্বর কাগাতুয়া গ্রামের অলি মিয়া ও পারভীন আক্তারের সংসারে জন্ম গ্রহন করে সুমি। কাগাতুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেনিপাস করে বিষ্ণুপুর উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিকের গন্ডি পেরিয়ে ভর্তি হন রামচন্দ্রপুর অধ্যাপক আবদুল মজিদ কলেজে। মজিদ কলেজ থেকে সুনামের সাথে পাশ করে ইডেন কলেজে বাংলা অর্নাস পাশ করে এখন মাষ্টার্সে অধ্যয়নরত রয়েছে। সুমির পারিবারিক সুত্রে জানা যায়, ছোট বেলা থেকে বাবার কাছ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছাত্র রাজনীতি ও আন্দোলন সংগ্রামের কথা শুনে শুনে বঙ্গবন্ধুর আদর্শে আওয়ামীলীগের রাজনীতিকে মনে প্রানে ধারন করে সুমি। মাধ্যমিকে পড়াশুনার সময়ই একটু একটু করে ছাত্র রাজনীতি চর্চা করতে থাকে সে। ইডেন কলেজে ভর্তি হওয়ার পর ইডেন কলেজ ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় ভাবে অংশ গ্রহন করে সুমি। সেই থেকে বঙ্গবন্ধুর আদর্শ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের রাজনীতির সাথে ছাত্রলীগের মাধ্যমে সম্পৃক্ত হয়। সুমির রাজনৈতিক স্পৃহা ও সুনির্দিষ্ট লক্ষ্য থাকায় অল্প সময়ে বাংলাদেশ ছাত্রলীগরে কেন্দ্রীয় কমিটিতে স্থান করে নিয়েছে সে।
এদিকে মাহমুদা আক্তার সুমি ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়া তাকে অভিনন্দন জানিয়েছেন মুরাদনগর উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ। কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আরিফুল ইসলাম শাহেদ ও মুরাদনগর উপজেলা ছাত্রলীগের সভাপতি মো: রুহুল আমিন, বাঙ্গরা বাজার থানা ছাত্রলীগের আহব্বায়ক আবুল কালাম সুমিকে অভিনন্দন জানিয়েছেন।
মাহমুদা আক্তার সুমি মুরাদনগরের সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন (এফসিএ) এবং মুরাদনগর উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের নিকট দোয়া চেয়েছেন।

আর পড়তে পারেন