শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মুজিব শতবর্ষ উপলক্ষে ব্যারিষ্টার নাইমের উদ্যোগে দাউদকান্দিজুড়ে মিলাদ ও নানা কমসূর্চী পালন

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৭, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্ম বার্ষিকী উপলক্ষে কুমিল্লা-১ আসনের দাউদকান্দি উপজেলার বিভিন্ন ইউনিয়নে ব্যারিসটার নাঈম হাসান এর উদ্যোগে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতা কর্মীরা নানান কর্মসুচি পালন করেন।

উল্লেখ প্রতিটি ইউনিয়নের কেন্দ্রীয় মসজিদগুলোতে আছর নামাযের পর  বঙ্গবন্ধুর জন্য দোয়া,বিশ্ব ব্যাপী করোনা ভাইরাস সংক্রমণ থেকে সমগ্র মানবজাতির মুক্তি কামনা এবং কিডনি সংক্রান্ত রোগে আক্রান্ত বৃহত্তর দাউদকান্দির বর্ষীয়াণ  আওয়ামী লীগের রাজনীতিবিদ হাসান জামিল সাওার হাসপাতালে ভর্তি থাকায় উনার সুস্বাস্থ্যের জন্য দোয়া করানো হয়। মিলাদ শেষে মুসুল্লিদের মাঝে তাবারক বিতরণ করা হয়। আরও উল্লেখ যে দাউদকান্দির বিভিন্ন ইউনিয়নে আলোচনা সভা ও খেলাধুলা অনুষ্ঠিত হয়।

এক বিশেষ বার্তায় ব্যারিস্টার নাঈম হাসান বলেন, বাংলাদেশের আরেক নাম বঙ্গবন্ধু। ১৯২০ সালে ১৭ই মার্চ বঙ্গবন্ধু জন্মগ্রহণ করেছিলেন বলে আমরা পেয়েছি একটি স্বাধীন দেশ বাংলাদেশ। ১৯৭৫ সালে ঘাতকদের নির্মম হত্যায় নিহত না হলে অনেক পূর্বেই আমরা একটি উন্নত রাষ্ট্রের স্বীকৃতি পেতাম। যেমন করে বঙ্গবন্ধু তার সারাটা জীবন দেশের মানুষের জন্য বিলিয়ে দিয়েছেন, তেমন করে তা সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী, দেশরত্ন শেখ হাসিনাও দেশের জন্য অক্লান্ত পরিশ্রম করে বাংলাদেশকে একটি উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে পরিনত করেছেন। আমরা এমন এক মহান নেতা পেয়েছি যে জনস্বার্থে এতবড় আকারে প্রস্তুতি নেয়া ১৭ ই মার্চের ব্যাপক আকারের অনুষ্ঠান স্থগিত করেদেন। উনি আরও বলেন বাংলাদেশ আওয়ামী লীগের মুল শক্তি হলো তৃণমুলের নেতাকর্মীরা।  বিনা স্বার্থে বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে দল ও দেশের জন্য কাজ করে যাচ্ছেন। বিগত দিন গুলোতেও দেখা গেছে দলের দুর্দিনে অনেক বড় বড় নেতারা সরে দাড়ালেও তৃণমুলের নেতাকর্মীরা দলের হাল ছাড়েনি। আমি কৃতজ্ঞ আমার এলাকার আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীদের কাছে, যারা নিজ দায়িত্বে সবসময় দেশের জাতীয় ও দলের কর্মসূচী অনেক সুন্দরভাবে পালন করার জন্য।

আর পড়তে পারেন