বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মাত্র ২৭ ভাগ মার্কিনীর ধারণা ট্রাম্প পূর্ণ মেয়াদে ক্ষমতায় থাকবেন

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৫, ২০১৭
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

যুক্তরাষ্ট্রের মাত্র এক-চতুর্থাংশের মতো মানুষ মনে করেন যে, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার ক্ষমতার প্রথম মেয়াদ ‘অবশ্যই’ পূর্ণ করতে পারবেন। নতুন এক জরিপে এ তথ্য জানা গেছে। অন্যদিকে ট্রাম্প অভিশংসনের মাধ্যমে ক্ষমতা থেকে সরে যেতে বাধ্য হবেন এমন সম্ভাবনার পক্ষে-বিপক্ষে অভিমত দিয়েছেন সমান সংখ্যক ৪২ শতাংশ মানুষ।

ইউএসএ টুডে এবং আইমিডিয়াইথিকস আয়োজিত জরিপে দেখা যায়, ২৭ শতাংশ মানুষ মনে করেন, ট্রাম্প ‘অবশ্যই’ তার চার বছরের পূর্ণ মেয়াদে ক্ষমতায় থাকবেন। আর ৩০ শতাংশ মানুষ মনে করেন ট্রাম্প ‘সম্ভবত’ ক্ষমতার মেয়াদ পূর্ণ করবেন।

অনেক আমেরিকানের ধারণা, ট্রাম্প মেয়াদ পূর্তির আগেই অভিশংসিত হতে পারেন। জরিপে দেখা যায়, ২৩ শতাংশ আমেরিকান মত দিয়েছেন যে, ট্রাম্প সম্ভবত চার বছরের মেয়াদ পূর্ণ করত পারবেন না।
ট্রাম্প যে ক্ষমতার মেয়াদ পূর্ণ করতে পারবেন না এব্যাপারে নিশ্চিত মোটামুটি ১৩ শতাংশ মানুষ।

ট্রাম্পের ক্ষমতা গ্রহণের ছয় মাসের মাথায় পরিচালিত এই জরিপে অংশগ্রহণকারীদের মধ্যে ৫০ শতাংশের কিছু বেশি মানুষ বলেছেন, ট্রাম্পের কাজে তারা অসন্তুষ্ট। ৪৪ শতাংশ বলেছেন ট্রাম্পের কাজের প্রতি তাদের সমর্থন রয়েছে।

জরিপের ফলাফলে দেখা গেছে, প্রেসিডেন্ট ট্রাম্প অভিশংসিত হতে পারেন বলে মনে করে সমান সমান অর্থাৎ ৪২ শতাংশ মানুষ। ডেমোক্র্যাট সমর্থকদের ৭০ শতাংশই বলেছেন ট্রাম্পকে অভিশংসন করা উচিৎ। অন্যদিকে সাধারণ মানুষের মধ্যে ৩৬ শতাংশ অনুরূপ ধারণা ব্যক্ত করেন।

সূত্র: দ্য ইন্ডিপেন্ডেন্ট

আর পড়তে পারেন