শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মহাসত্যের ভিত্তিতে জাতীয় ঐক্য গঠনের বিকল্প নেই- ইসলামী সমাজের আমীর

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২৩, ২০১৮
news-image

প্রেস বিজ্ঞপ্তিঃ

ঐতিহাসিক ১০ মুহাররম পবিত্র আশুরা উপলক্ষ্যে “ইসলামী সমাজ” এর উদ্যোগে অনুষ্ঠিত বার্ষিক মাহফিলে ইসলামী সমাজের আমীর হযরত সৈয়দ হুমায়ূন কবীর বলেছেন, মানুষের জীবনে সুশাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠা করে মানবাধিকার নিশ্চিত করার এবং আখিরাতে জাহান্নামের কঠিন শাস্তি থেকে মুক্তি পেয়ে জান্নাত লাভের লক্ষ্যেই সার্বভৌম ক্ষমতার একমাত্র মালিক সৃষ্টিকর্তা আল্লাহ কল্যাণকর ও পরিপূর্ণ একমাত্র জীবন ব্যবস্থা ‘ইসলাম’ প্রদান করেছেন। কিন্ত দুঃখ জনক হলেও সত্য আমাদের প্রিয় জন্মভূমি বাংলাদেশসহ সারা বিশ্বের অধিকাংশ মানুষ প্রতিষ্ঠিত মানব রচিত ব্যবস্থার মাধ্যমে সমাজ ও রাষ্ট্র পরিচালনায় মানুষের সার্বভৌমত্ব, আইন-বিধান ও কর্তৃত্বের অধীনে জীবন যাপন করে মহান রব সার্বভৌম ক্ষমতার একমাত্র মালিক আল্লাহর সাথে কুফরী ও শিরকের মত ক্ষমার অযোগ্য মহা অপরাধে জড়িয়ে দুনিয়ার জীবনে অকল্যাণ অশান্তি ও আখিরাতে জাহান্নামেই তাদের স্থায়ী আবাস গড়ছে।

তিনি বলেন, ইসলামে সমাজ ও রাষ্ট্র পরিচালনাসহ জীবনের সকল ক্ষেত্রে সার্বভৌমত্ব, আইন-বিধান ও নিরংকুশ কর্তৃত্ব একমাত্র আল্লাহর, মানুষের নয়! অপরদিকে গণতন্ত্রসহ সকল মানব রচিত ব্যবস্থার মূল বিষয় সমাজ ও রাষ্ট্র পরিচালনায় সার্বভৌমত্ব, আইন-বিধান ও কর্তৃত্ব মানুষের, যা আল্লাহর সার্বভৌমত্বের বিরুদ্ধে সুস্পষ্ট বিদ্রোহ, আল্লাহর সাথে কুফর ও শিরক। আল্লাহর সাথে বিদ্রোহ- কুফর ও শিরকের কারণেই সকল আমল হয় বিনষ্ট, যার পরিণতি দুনিয়ায় অকল্যাণ,অশান্তি এবং আখিরাতে নিশ্চিত জাহান্নাম। সকল ঈমানদার মুসলিম ভাই, বোনদের রুহের মাগফিরাত এবং দেশবাসীর সার্বিক কল্যাণে দোয়ার লক্ষ্যে আশুরা উপলক্ষ্যে অনুষ্ঠিত বার্ষিক মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি আরো বলেন, সমাজ ও রাষ্ট্র পরিচালনায় মানব রচিত ব্যবস্থা প্রতিষ্ঠিত রেখে এর অধীনে থেকে মানবতা মনুষত্ব্যের উপর প্রতিষ্ঠিত হওয়া, সুশাসন-ন্যায় বিচার ও মানবাধিকার আদায় ও সংরক্ষন করা সম্ভব নয়। এহেন নাজুক পরিস্থিতিতে দুনিয়ায় মানুষের জীবনে কল্যাণ ও শান্তি প্রতিষ্ঠার একমাত্র উপায় হচ্ছে- সমাজ ও রাষ্ট্র থেকে মানব রচিত ব্যবস্থার মূলোৎপাটন করে সকল ধর্মের লোকদের জন্য যার যার ধর্মীয় অনুশাসন মেনে চলার সুযোগ রেখে আল্লাহর রাসূল হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর প্রদর্শিত শান্তিপূর্ণ পদ্ধতিতে সমাজ ও রাষ্ট্র পরিচালনায় আল্লাহ প্রদত্ত জীবন ব্যবস্থা ‘ইসলাম’- এর আইন-বিধান প্রতিষ্ঠা করা। তিনি বলেন, একমাত্র আল্লাহর সার্র্র্বভৌমত্বের প্রতি ঈমানের ঘোষনা এবং তারই দাসত্ব, আইনের আনুগত্য ও উপাসনা করার অঙ্গীকারের ভিত্তিতে ছবর ও ক্ষমার নীতিতে অটল থেকে দাওয়াতের মাধ্যমে “সমাজ গঠন আন্দোলন” ই সমাজ ও রাষ্ট্রে “ইসলাম” প্রতিষ্ঠায় রাসূল (সা:) প্রদর্র্শিত একমাত্র পদ্ধতি। ইসলামী সমাজ এই পদ্ধতিতেই নিজেদের সময় ও অর্থ কুরবানির মাধ্যমে আল্লাহর সার্বভৌমত্বের ভিত্তিতে তাঁরই আইন-বিধানের প্রতিনিধিত্বকারী নেতা- আমীরের নেতৃত্বে ইসলাম প্রতিষ্ঠার শান্তিপূর্ণ দাওয়াতী আন্দোলন চালিয়ে যাচ্ছে।

ইসলামী সমাজের কেন্দ্রীয় নেতা জনাব মুহাম্মাদ ইয়াছিন এবং আজমূল হকের সঞ্চালনায় ২১ সেপ্টেম্বর রোজ শুক্রবার বিকাল ৩টায় অনুষ্ঠিত কুমিল্লা জেলার দাউদকান্দি থানাধীন রায়পুর কুশিয়ারা মাদ্রাসা সংলগ্ন মাঠে অনুষ্ঠিত বার্ষিক মাহফিলে সংগঠনের জেলা ও বিভাগীয় দায়িত্বশীলসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ আলোচনা করেন। ইসলামী সমাজের আমীর দল-মত নির্বিশেষে সকলকে ইসলামী সমাজে শামীল হওয়ার আন্তরিক আহ্বাণ রেখে দেশবাসীর সার্বিক কল্যাণে ও মৃত সকল ঈমানদার ভাই বোনদের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মুনাজাতের মাধ্যমে মাহফিলের সকল কার্যক্রম সমাপ্ত করেন।

 

আর পড়তে পারেন