শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মহামারি করোনাকালেও বিতর্কে তিন এমপি, বিব্রত সরকার

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২২, ২০২০
news-image

ডেস্ক রিপোর্টঃ

মহামারী করোনাভাইরাসের প্রভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে মানুষের প্রাত্যহিক জীবন। চাকরি ব্যবসা হরিয়ে মানুষ দিশেহারা।

এ অবস্থায় মানুষের জীবন জীবিকা স্বাভাবিক রাখতে সরকার যখন বিভিন্ন উদ্যোগ নিয়ে ব্যস্ত, তখন বিতর্কিত কর্মকান্ডে মেতে আছেন তিন জনপ্রতিনিধি। দেশের ভাবমূর্তি ব্যাপকভাবে ক্ষুর্ণ হয়েছে।

লক্ষীপুর-২ আসনের স্বতন্ত্র এমপি কাজী শহীদ ইসলাম পাপুল। অর্থ ও মানব পাচারের মতো জঘন্য অপরাধে জড়িত থাকার অভিযোগে কুয়েতে গ্রেফতার হয়েছেন এমপি পাপুল। অদৃশ্য জাদুর ছোঁয়ায় পাপুল তার স্ত্রীকেও বানিয়েছেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য। এমপি পাপুল ও এমপি সেলিনা ইসলাম দম্পতির মাফিয়া সিন্ডিকেট মাত্র ৭-৮ বছরেই বাংলাদেশ থেকে ২০ হাজারের বেশি নারী-পুরুষকে বিভিন্ন দেশে পাচার করেছেন বলে অভিযোগ রয়েছে।

অন্য দুইজন হলেন মানিকগঞ্জ- ১ আসনের এমপি নাঈমুর রহমান দুর্জয় এবং রাজশাহী- ৪ আসনের এমপি এনামুল হক। তারা দুজনেই সরকার দলীয়। গণমানুষের দুর্দিনেও তারা জড়িয়ে পড়েছেন নানা অনিয়ম, দুর্নীতি, চাঁদাবাজি ও দখলবাজির বেপরোয়া কর্মকান্ডে। তাদের আত্মীয়-স্বজন ও ঘনিষ্ঠজনরাও করে বেড়াচ্ছেন নানা অপকর্ম।

পাপিয়াকান্ডের জড়িয়ে গেছে এমপি নাইমুর রহমান দুর্জয়ের নাম। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে ঘিরে ব্যাপক বিতর্ক রয়েছে।

এছাড়া আরিচায় বিআইডব্লিউটিএর বিশাল টার্মিনাল দখল করে দীর্ঘদিন ধরে বালুর ব্যবসা চলছে এমপি দুর্জয়ের নামেই। আরিচা-কাজিরহাট নৌ-রুটে অবৈধভাবে স্পিডবোটের ব্যবসাটিও তার দখলেই। কোনো শিল্পপতি জমি কিনতে গেলেই তাঁর চাচা চাঁদা দাবি করেন।

রাজশাহী-৪ আসনের (বাগমারা) এমপি এনামুল হকের নামে অভিযোগ রয়েছে, টাকার বিনিময়ে মানুষকে চাকরি দেয়া। তবে বেশির ভাগ নিয়োগ পেয়েছে জামায়াত-বিএনপির লোকজন। শুধু চাকরি নয়, শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতি পদে বিএনপি-জামায়াতের লোকদেরই বসিয়েছেন তিনি।

আর পড়তে পারেন