শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মনোহরগঞ্জে বিপুলাসার ইউনিয়ন যুবলীগ সভাপতির বিরুদ্ধে  মিথ্যাচারের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২৩, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার বিপুলাসার ইউনিয়ন যুবলীগ সভাপতি ইকবাল মাহমুদের বিরুদ্ধে গত কয়েকদিন থেকে বিভিন্ন মাধ্যমে অপপ্রচার ও মিথ্যাচারের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার ইউনিয়নের সাইকচাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ইউনিয়ন যুবলীগ সভাপতি ইকবাল মাহমুদ।

লিখিত বক্তব্যে ইকবাল মাহমুদ বলেন,  আমার বাবা ছিলেন বিপুলাসার ইউনিয়নের একজন জনপ্রিয় চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যবসায়ি। চারদলীয় জোট সরকারের আমলে আমার বাবা আওয়ামীলীগ করার অপরাধে বিএনপি জামায়াতের সন্ত্রাসীরা হত্যার উদ্দেশ্যে হামলা করেছিল। হামলায় আমার বাবার পেটের নাড়ি-ভুড়ি পর্যন্ত বের করে ফেলেছে। কোন বিচার আমরা পাইনি। আমিও স্কুল জীবন থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত হওয়ার পর থেকে অদ্যাবদি পর্যন্ত সেই আদর্শ বুকে ধারণ করে রাজনীতি করে আসছি। বাবার মৃত্যুর পর রাজনীতির সাথে ব্যবসা বাণিজ্য করে জীবন যাপন করে আসছি। লাকসাম-মনোহরগঞ্জ উপজেলার উন্নয়নের রূপকার এলজিআরডি মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি মহোদয়ের নির্দেশনা মোতাবেক রাজনীতি করছি। বর্তমানে আমি ইউনিয়ন যুবলীগের সভাপতির দায়িত্ব পালন করছি। ইউনিয়ন যুবলীগের সভাপতির দায়িত্ব পাওয়ার পর থেকে সকল নেতাকর্মীদের সাথে সমন্বয় করে বিপুলাসার ইউনিয়ন যুবলীগকে অতীতের যেকোন সময়ের চেয়ে সুশৃঙ্খল ও সুসংঘটিত যুবলীগ হিসেবে গড়ে তুলতে সক্ষম হয়েছি।

তিনি বলেন, গত কয়েকদিন থেকে একটি কুচক্তি মহল আমার বিরুদ্ধে বিভিন্নভাবে অপপ্রচার চালিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় গত ২০ জুন আন্তঃজেলা ডাকাত দলের অন্যতম হোতা ও মাদক সম্রাট হিসেবে এলাকায় পরিচিত শাহজাহান পাটোয়ারী সাজু, নজরু ইসলাম, সেলিম, রবিউল, সুজনসহ পাঁচ/ছয় জন কুমিল্লায় একটি সংবাদ সম্মেলন করেছিল।

সংবাদ সম্মেলনে আমার বিরুদ্ধে তারা বিভিন্ন অভিযোগ এনেছিল যা সম্পূর্ন মিথ্যা, ভিত্তিহীন ও বানোয়াট এবং উদ্দেশ্যপ্রণোদিত। ২১ শে জুন কয়েকটি দৈনিক, সাপ্তাহিক পত্রিকা ও অনলাইন পোর্টালে প্রকাশিত হয়েছে। আমি উক্ত মিথ্যা, বানোয়াট অভিযোগগুলোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তিনি আরো বলেন, গত কয়েক মাস পূর্বে এই চক্রটি চাঁদা না পেয়ে আমার ছোট ভাইয়ের উপর এবং তার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করেছিল। সমাজের সকল অপকর্মের সাথে শাহজাহান পাটোয়ারী সাজু বাহিনী জড়িত। তাদের প্রত্যেকের বিরুদ্ধে হত্যা, ধর্ষন, ডাকাতি, গরু চুরি, মাদক ও চাঁদাবাজিসহ একাধিক মামলা রয়েছে। ইকবাল মাহমুদ বলেন, আমার বিরুদ্ধে অপপ্রচার করলেই তো আমাকে অপরাধী বানাতে পারবে না যদি বাস্তবতা না থাকে। আমি জাতির জনকের আদর্শ ধারণ করে রাজনীতি করি কখনো অন্যায়কে প্রশ্রয় দিতে পারবো না।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বিপুলাসার ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ। এ ছাড়াও উপস্থিত ছিলেন সাজু বাহিনী কর্তৃক নির্যাতিত ও ক্ষতিগ্রস্থ পরিবারের মধ্যে থেকে সাইকচাইল গ্রামের নুরুজ্জাহান বেগম, সেনোয়ারা বেগম, পেয়ারা বেগম, রহিমা বেগমসহ ক্ষতিগ্রস্থ পরিবারের লোকজন ও স্থানীয় দলীয় নেতাকর্মীরা।

আর পড়তে পারেন