শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মনোহরগঞ্জে ছাত্রলীগের হামলায় ৪ পুলিশ আহতের ঘটনায় মামলা হয়নি

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২, ২০১৭
news-image

 

স্টাফ রিপোর্টার।।

কুমিল্লায় মনোহরগঞ্জে ছাত্রলীগের হামলায় চার পুলিশ সদস্য আহতের ঘটনায় মামলা হয়নি । ইয়াবা ব্যবসায়ীকে আটকের জেরে স্থানীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদকের নেতৃত্বে চার পুলিশ সদস্যকে পেটানোর ঘটনার ৪দিন পেরিয়ে গেলেও থানায় মামলা হয়নি। এ ঘটনায় রাজনৈতিক চাপের কারণে নিয়মিত মামলা দায়ের কিংবা ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করা হচ্ছে না বলে অভিযোগ উঠেছে। তবে মনোহরগঞ্জ থানার ওসি জানিয়েছেন- ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে।

গত মঙ্গলবার (২৮ নভেম্বর)রাতে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার খোদাইভিটা এলাকায় শীর্ষ মাদক ব্যবসায়ী ও ডাকাত দলের সদস্য মো.শহিদ নামে এক ইয়াবা ব্যবসায়ীকে আটক করে পুলিশ। আটকের জের ধরে ছাত্রলীগের সাধারণ সম্পাদকের নেতৃত্বে পুলিশের দুই কর্মকর্তাসহ ৪ সদস্যকে পিটিয়ে ও ইট-পাটকেল মেরে আহত করা হয়। আহত ওই দুই পুলিশ কর্মকর্তার অভিযোগ, উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো.কামাল হোসেনের নেতৃত্বে ওই হামলা চালানো হয়েছে।

হামলায় আহত হন মনোহরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মিন্টু মোল্লা, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মামুন মিয়া, পুলিশ সদস্য আনিস ও নায়েব আলী আহত হয়।
হামলায় আহত পুলিশ সদস্য মনোহরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মিন্টু মোল্লা জানান, আমি বাদী হয়ে উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো.কামাল হোসেনকে প্রধান আসামী করে ৯জনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ করি থানায়। কিন্তু আজ চারদিন অতিক্রম হলেও রাজনৈতিক তদবির ও বিভিন্ন রহস্যজনক কারণে লিখিত অভিযোগটিকে মামলা বা এফআইআর হিসেবে গ্রহণ করছে না থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

সূত্র জানায়, ঘটনার চারদিন পেরিয়ে গেলেও রাজনৈতিক চাপের কারণে থানার ওসি মামলা নিতে পারেননি।  এসআই মিন্টু মোল্লা জানান, আহতের ঘটনায় আইনগত বিষয়টি ওসি দেখছেন।

মনোহরগঞ্জ উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কামাল হোসেন পুলিশ সদস্যদের ওপর হামলা ও ঘটনার সঙ্গে জড়িত নন বলে দাবি করেন।

মামলা না নেওয়ার অভিযোগে মনোহরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সামছুজ্জামান বলেন, গতকাল বৃহস্পতিবার জিজ্ঞাসাবাদের জন্য আমরা দুইজকে আটক করেছি। জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দিয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের পর মামলা গ্রহণ করা হবে।

উল্লেখ, গত মঙ্গলবার বিকেলে মনোহরগঞ্জ বাজারের খোদাইভিটা এলাকায় অভিযান চালিয়ে ৯পিস ইয়াবাসহ উপজেলার দিশাবন্দ গ্রামের শীর্ষ মাদক ব্যবসায়ী ও ডাকাত দলের সদস্য মো.শহিদকে আটক করে থানায় নিয়ে আসে পুলিশ। পরে রাজনৈতিক তদবির চালিয়ে ওসি’র কাছ থেকে তাকে (ইয়াবা ব্যবসায়ীকে) ছাড়িয়ে নেন উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো.কামাল হোসেন। এরপর ওইদিন রাত ৭টার পর খোদাইভিটা এলাকায় অভিযানকালে রেখে আসা পুলিশের মোটরসাইকেল আনতে গেলে ছাত্রলীগ নেতা কামালের নেতৃত্বে একদল মাদক ব্যবসায়ীরা পুলিশের উপর হামলা চালায়। হামলাকারীরা পুলিশকে ইট-পাটকেল নিক্ষেপসহ পিটিয়ে আহত করে। পরে স্থানীয় লোকজন এসে পুলিশকে উদ্ধার করে লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য প্রেরণ করেন।

আর পড়তে পারেন