বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মওদুদ আহমদের বিরুদ্ধে সম্পদ গোপনের মামলা চলবে

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৪, ২০১৯
news-image

 

ডেস্ক রিপোর্ট :

সম্পদের তথ্য গোপনের অভিযোগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে (দুদক) মামলা চলছে। সম্প্রতি মওদুদ তার বিরুদ্ধে করা ওই মামলা স্থগিতের আবেদন জানান।

কিন্তু তার এ আবেদন আপিল বিভাগ খারিজ করে দেন। ফলে তার বিরুদ্ধে বিচারিক আদালতে মামলাটি চলতে আর কোনো বাধা রইল না।

এর আগে মওদুদ আহমদ দুদকের মামলার কার্যক্রম স্থগিত চেয়ে আবেদন করলে হাইকোর্ট সরাসরি তা খারিজ করে দেন। এ আদেশের বিপক্ষে আপিল করেন মওদুদ আহমদ।

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে মওদুদের এই আবেদন খারিজ করে মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।

আদালতে ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ মওদুদের পক্ষে শুনানি করেন। আর দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।

গত ৮ এপ্রিল বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এসএম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ মওদুদের আবেদন খারিজ করে দেন। পরে এই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন তিনি।

উল্লেখ্য, জ্ঞাত আয়বহির্ভূত ৭ কোটি ৩৮ লাখ ৪৮ হাজার ২৮৭ টাকার সম্পদ অর্জন এবং ৪ কোটি ৪০ লাখ ৩৭ হাজার ৩৭৫ টাকার তথ্য গোপনের অভিযোগে মওদুদ আহমদের বিরুদ্ধে ২০০৭ সালের ১৬ সেপ্টেম্বর গুলশান থানায় মামলা করে দুদক। এ মামলার কার্যক্রম স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন জানিয়েছিলেন সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ।

আর পড়তে পারেন