বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ভোটাররা যাকে যোগ্য মনে করেছেন তিনি নির্বাচিত হয়েছেন: সীমা

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৩১, ২০১৭
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনের ফল মেনে নিয়েছেন পরাজিত মেয়রপ্রার্থী আঞ্জুম সুলতানা সীমা। তিনি বলেন, ‘জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। ভোটাররা যাকে যোগ্য মনে করেছেন, তিনিই নির্বাচিত হয়েছেন। এ বিষয়ে আমার কোনও মন্তব্য নাই।’ বৃহ্স্পতিবার নির্বাচনি ফল ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায়  তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ-দলীয় প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা বলেন, ‘আমরা সবাই ঐক্যবদ্ধভাবে প্রচার-প্রচারণা চালিয়েছি। নৌকার জয়ের জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করেছি।’ নিজের পরাজয়ের কারণ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এর পেছনে কী কারণ আছে, তা কেন্দ্রীয় নেতারা খুঁজে বের করবেন।’

আঞ্জুম সুলতানা সীমা বলেন, ‘আমি প্রচারবিমুখ মানুষ । জনগণের জন্য কিছু করলেও প্রচারে আসতে চাই না। দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মনোয়ন দিয়ে সারাদেশের মানুষের কাছে পরিচিত করে তুলেছেন। এই জন্য আমি তার কাছে কৃতজ্ঞ। আমার কোনও কষ্ট নেই। আমার জন্য দোয়া করবেন।’

এর আগে কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) ১০১টি কেন্দ্রের নির্বাচনি ফল ঘোষণা করেন রিটার্নিং অফিসার রবিক উদ্দিন। বেসরকারি ফলাফলে ১১ হাজার ৮৫ ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন বিএনপি-দলীয় প্রাথী মনিরুল হক সাক্কু। তিনি ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ৬৮ হাজার ৯৪৮ ভোট। নৌকা প্রতীক নিয়ে আঞ্জুম সুলতানা সীমা পেয়েছেন ৫৭ হাজার ৮৬৩ ভোট।

উল্লেখ্য, ২৭টি সাধারণ ও ৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গঠিত কুমিল্লা সিটি করপোরেশনে মোট ভোটার ২ লাখ ৭ হাজার ৫৬৬ জন। এর মধ্যে ১ লাখ ২ হাজার ৪৪৭ জন পুরুষ এবং ১ লাখ ৫ হাজার ১১৯ জন মহিলা। নির্বাচনে মোট ভোট কেন্দ্র ১০৩টি এবং ভোট কক্ষ ৬২৮টি। প্রিজাইডিং অফিসার ১০৩, সহকারী প্রিজাইডিং অফিসার ৬২৮ এবং পোলিং অফিসারের দায়িত্ব পালন করেছেন ১ হাজার ২৫৬ জন।

আর পড়তে পারেন