বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভারত-পাকিস্তান দুই দেশের জনগণের মধ্যে’যুদ্ধ’ আতঙ্ক বিরাজ করছে

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৬, ২০১৯
news-image

ডেস্ক রিপোর্ট :
কাশ্মীরের পুলওয়ামার জঙ্গি হামলার ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে ভারত-পাকিস্তান সীমান্ত। দুই দেশের জনগণের মাঝেই ‘যুদ্ধ’ আতঙ্ক বিরাজ করছে। এই উত্তেজনার পারদ বাড়াচ্ছে দেশদুটির গণমাধ্যম। এরই মধ্যে ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, মঙ্গলবার ভোরে নিয়ন্ত্রণ রেখা (এলওসি) পেরিয়ে পাকিস্তান শাসিত কাশ্মীরে সার্জিক্যাল স্ট্রাইক করে ভারত। এতে প্রায় ৩০০ জঙ্গি নিহত হয়। যদিও তা অস্বীকার করেছে পাকিস্তান। পাকিস্তানের দাবি, তাড়া খেয়ে পালিয়েছে ভারতীয় যুদ্ধবিমান!

তবে ভারতীয় সেনাবাহিনীর বরাত দিয়ে দেশটির গণমাধ্যমগুলো বলছে, মাত্র ২১ মিনিটের অভিযানে কেঁপে উঠে পাকিস্তান। ভারতীয় যুদ্ধবিমান ‘মিরাজ ২০০০’-এর সাহায্যে ভোর সাড়ে তিনটার দিকে ওই হামলা চালানো হয়েছে পাকিস্তানে। মুজফফরাবাদ সেক্টরের সকল জঙ্গি ঘাঁটি সম্পূর্ণ ধ্বংস করে দিয়েছে ভারতীয় বিমানবাহিনী। এক হাজার পাউন্ড বোমা বর্ষণ করা হয়েছে বলে জানিয়েছে দেশটির সংবাদ সংস্থা এএনআই।

ভারতের সেনাবাহিনীর এয়ারস্ট্রাইকের পর পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রী শাহ মেহমুদ কুরেশি জানান, ভারতের এমন প্রত্যাঘাতের আশঙ্কা আগে থেকেই ছিল তাদের। তবে ভারতের এই পদক্ষেপে পাকিস্তানের জবাব দেওয়ার অধিকার আছে।

আর পড়তে পারেন